৪ ফেব্রুয়ারি, ২০২৩ ১৬:৫৮

নির্বাচনে কে এলো, কে এলো না সেটা প্রধান বিষয় নয়: ইসি আনিছুর

শরীয়তপুর প্রতিনিধি

নির্বাচনে কে এলো, কে এলো না সেটা প্রধান বিষয় নয়: ইসি আনিছুর

নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছেন, আগামী জাতীয় নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। আগামী নির্বাচনের পরিবেশ সুন্দর সুষ্ঠু এবং ভোটারা ভোটদানে উৎসাহিত হয়ে যাতে ভোট দিতে পারে সেটাই আমাদের প্রধান কাজ। সেই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

আজ শনিবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে স্মার্ট জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) বিতরণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আনিছুর রহমান বলেন, নির্বাচনে কে এলো, কে এলো না সেটা আমাদের কাছে প্রধান বিবেচ্য বিষয় নয়। কেউ যদি না আসে সেজন্য নির্বাচন বন্ধ থাকবে না। আমরা চাইব, সব দল অংশগ্রহণ করুক। নির্বাচন বন্ধ থাকলে গণতন্ত্র বিপন্ন হবে।

তিনি বলেন, নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দল আছে, তাদের প্রত্যেকের সঙ্গে আমরা কথা বলব। একাধিকবার আমন্ত্রণ জানাব। তারা আসবে কি আসবে না তা বলা মুশকিল। রাজনীতিতে শেষ বলে কিছু নেই। পরিস্থিতি কখন কি হয়, কেউ বলতে পারে না। তবে প্রত্যেকের সমস্যাগুলো শুনব, সমস্যা সমাধানের চেষ্টা করব। আমরা আমাদের প্রচেষ্টা চালিয়ে যাব।

ইভিএমে আগামী জাতীয় নির্বাচন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি বলেন, ৩০০ আসনে নির্বাচন ইভিএমে করার মতো এখনও প্রস্তুতি বা সামর্থ আমাদের নেই। আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখছি ইভিএম নিয়ে পক্ষে-বিপক্ষে বিভিন্ন রকমের কথা আছে। এগুলো আমরা সমাধানের চেষ্টা করছি।

এ সময় ফরিদপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (যুগ্ম-সচিব) মোস্তাফা ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, জেলা পুলিশ সুপার মো. সাইফুল হক, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনসহ প্রমুখ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর