২২ মার্চ, ২০২৩ ১৬:০১

চাঁদপুরে বিআরটিএর লাইসেন্স প্রাপ্তিতে ভোগান্তির অবসান

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে বিআরটিএর লাইসেন্স প্রাপ্তিতে ভোগান্তির অবসান

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চাঁদপুর সার্কেলে ড্রাইভিং কম্পিটেন্সি টেস্ট বোর্ড (ডিসিটিবি) পরীক্ষা গ্রহণ ও একই দিন ফিঙ্গার প্রিন্ট চালু হয়েছে। যার ফলে এখন থেকে সময়ক্ষেপণ না করে খুব দ্রুত সময়ের মধ্যে সেবা নিতে পারবেন লাইসেন্স এর জন্য আবেদনকারীরা। পূর্বে এই কাজটি সম্পাদন করতে সময় লেগেছে এক থেকে দুই সপ্তাহ।

বুধবার সকালে একইদিনে ডিসিটিবি পরীক্ষা ও ফিঙ্গার প্রিন্ট কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এ এস এম মোসা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল। উপস্থিত ছিলেন ডিসিটিবির সদস্য সচিব মো. আফজাল হোসেনসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বিআরটিএ চাঁদপুরের পরিদর্শক আফজাল হোসেন জানান, প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বরাবরের মতই একধাপ এগিয়ে। তার অংশ হিসেবে ড্রাইভিং লাইসেন্স প্রাপ্তি সহজীকরণ জন্য সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব ও চেয়ারম্যান (বিআরটিএ) নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ডিসিটিবি পরীক্ষা গ্রহণে একই দিন ফিঙ্গার প্রিন্ট ২৩ মার্চ সারাদেশে চালু হবে। এতে করে গ্রাহকের ভোগান্তি লাঘব এবং লাইসেন্স পেতে আর কোন ধরণের সমস্যা থাকবে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর