শিরোনাম
২২ মার্চ, ২০২৩ ২২:১২

কুড়িগ্রামে পরিত্যক্ত মর্টার শেল বিস্ফোরণে আহত ১

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে পরিত্যক্ত মর্টার শেল বিস্ফোরণে 
আহত ১

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পরিত্যক্ত একটি মর্টার শেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে হামিদুল ইসলাম বাবু (৪০) নামের এক ব্যক্তির ডান পায়ের গোড়ালী বিচ্ছিন্ন হয়ে গেছে এবং বাম পা ঝলসে গেছে বলে জানা গেছে। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে নয়টার দিকে উপজেলার সদর ইউনিয়নের দেওয়ানের খামার গ্রামের তার নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। এতে ওই ব্যক্তি গুরুতর আহত হলে প্রথমে ভূরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। আহত বাবু মিয়া পেশায় লেদ মিস্ত্রি ও ওই এলাকার মৃত বাদশা মিয়ার ছেলে।

স্থানীয়রা জানায়, পার্শ্ববর্তী গ্রামের আজিজ কমান্ডারের বাড়ির পাশে পুকুরের মাটি কাটার সময় একটি ভারি লোহার বস্তু দেখতে পায় আব্দুল গফুর। পরে সেটাকে গুপ্তধন ভেবে গোপনে এনে তার ভাগিনা বাবু মিয়াকে দেন তিনি। মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে বাবু তার নিজ বাড়ির রান্না ঘরের দরজা বন্ধ করে রাইস কুকার এর লাইন থেকে বিদ্যুৎ সংযোগ নিয়ে লোহা কাটার গ্রান্ডার মেশিন দিয়ে মর্টার শেলটি কেটে গুপ্তধন বের করতে গেলে সঙ্গে সঙ্গে সেটি বিকট শব্দের বিস্ফোরিত হয়।

পরে তা রান্না ঘরের টিনের বেড়া ভেঙে পার্শ্ববর্তী ফিলিং স্টেশন এর বাউন্ডারি ওয়ালে গিয়ে পড়ে। এতে বাবুর ডান পায়ের গোড়ালী বিচ্ছিন্ন হয়ে যায় এবং তার অপর পা ঝলসে যায়। এরপরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে ভূরুঙ্গামারী স্বাস্থ্য কমপ্লেক্সে নেয় এবং অবস্থার অবনতি ঘটলে রংপুর মেডিকেল কলেজে চিকিৎসক প্রেরণ করেন। এ ঘটনার পর থেকে বাবুর মামা গফুর পলাতক রয়েছে।

এ ব্যাপারে ভূরুঙ্গামারী সার্কেলের সহকারি পুলিশ সুপার মোর্শেদুল হাসান জানান, খবর পাওয়া মাত্রই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এটি পরিত্যক্ত মর্টারশেল ছিলো বলে ধারণা করা হচ্ছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এএ

সর্বশেষ খবর