২৯ মার্চ, ২০২৩ ০৩:৩২

মাদক মামলায় একজনের যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি:

মাদক মামলায় একজনের যাবজ্জীবন

কক্সবাজারে মাদক মামলায় আহমদ কবির নামের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা না দিলে তাকে আরও এক বছর কারাগারে থাকতে হবে। একই মামলায় নুর মোহাম্মদ খুলু নামের একজনকে খালাস দেওয়া হয়েছে।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডিত আহমদ কবির টেকনাফ সদর ইউনিয়নের মিঠাপানির ছড়া এলাকার বাসিন্দা। খালাস পাওয়া নুর মোহাম্মদ খুলু একই এলাকার বাসিন্দা। রায় ঘোষণার সময় তিনি আদালতে ছিলেন না। রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ফরিদুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার নথির বরাতে তিনি জানান, ২০২১ সালের ২৫ জানুয়ারি আহমদ কবিরের মুরগির খামার থেকে এক লাখ ২২ হাজার ১৪০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে র‌্যাব-৭। এ ঘটনায় র‌্যাব-৭ এর দায়িত্বরত এসআই মোহাম্মদ শামসুল ইসলাম টেকনাফ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। টেকনাফের তখনকার এসআই মো. আবদুল বাতেন তদন্ত শেষে ২০২১ সালের ৬ মার্চ আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০২২ সালের ২৩ ফেব্রুয়ারি আদালত চার্জ গঠন করে বিচারকাজ শুরু করেন। মামলার ১১ জন সাক্ষীর মধ্যে সাত জনের সাক্ষ্য নেওয়া হয়।

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর