২ জুন, ২০২৩ ১৯:৪৯

বগুড়ায় হত্যার রহস্য উদঘাটন, অস্ত্র-মাদক উদ্ধারে ডিবির সফলতা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় হত্যার রহস্য উদঘাটন, অস্ত্র-মাদক উদ্ধারে ডিবির সফলতা

প্রতীকী ছবি

বগুড়া জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ গত ছয় মাসে বিশেষ কিছু অভিযান চালিয়ে সফলতা দেখিয়েছে। এই অভিযানে আগ্নেয়াস্ত্র, ১০৬ কেজি গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার এবং এসব ঘটনায় জড়িত ২০২ জনকে গ্রেফতার করেছে। ডিবি পুলিশ বলছে, অপরাধ কর্মকান্ডের বিরুদ্ধে জেলার পুলিশ বিভাগ সবসময় দায়িত্বশীল হয়ে কাজ করে যাচ্ছে। 

জানা যায়, বগুড়া ডিবি পুলিশ গত ছয় জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে। এসব অভিযানে ডিবি পুলিশের সফলতার হার বেশি। ডিবি পুলিশ কার্যালয়ের কর্মকর্তারা বলছেন, ছয় মাসে ডিবি পুলিশ ১৩৩ টি মামলা দায়ের করেছে। বিভিন্ন অভিযোগে দায়ের করা মামলায় সর্বমোট গ্রেফতার করে ২০২ জনকে। এসব অভিযানকালে উদ্ধার হয়েছে একটি বিদেশি পিস্তল, ম্যাগজিন ১টি, পিস্তলের গুলি২ রাউন্ড, বার্মিজ চাকু ৮টি, গাঁজা ১০৬ কেজি, ইয়াবা বড়ি ১১ হাজার ৭২০পিস, ফেন্সিডিল ৬৯৬ বোতল, নেশার বড়ি ট্যাপেন্টাডল-৫ হাজার ৮৯৫পিস, নেশা করার ইনজেকশন এ্যাম্পুল-১ হাজার পিস, বৈধ কাগজপত্র না থাকায় ১২ টি মোটরসাইকেল,  অপরাধ কর্মকান্ডে জড়িত থাকায় প্রাইভেট কার ২ টি, একলাখ জাল টাকা। 

এছাড়া বগুড়ার প্রধান ডাকঘরে অফিস সহকারিকে খুন করে ডাকাতির ঘটনায় আসামি গ্রেফতার ও রহস্য উন্মোচনসহ বেশ কয়েকটি হত্যাকান্ডের ঘটনায় আসামি গ্রেফতারে সফলতা দেখায়। জুয়ার বোর্ড ধ্বংস করা, পুলিশের নিয়োগ সংক্রান্তে প্রতারণা, ডাকাতি মামলা ও আসামি গ্রেফতার, ফাঁদে ফেলে অপহরণ পূর্বক মুক্তিপণ আদায়কারী চক্রকে গ্রেফতার, মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের নাটক সাজিয়ে অর্থ আদায়কারী চক্রের মূলহোতাকে গ্রেফতার, পুলিশের হেফাজত থেকে কৌশলে পলাতক এক আসামীকে আবারো গ্রেফতার করে সফলতা দেখিয়েছে। জেলার মধ্যে ডিবি পুলিশ দল বেশ দক্ষতার সাথেই কাজ করে যাচ্ছে। ডিবি পুলিশের সাথে পাল্লা দিয়ে অন্যান্য থানা পুলিশ সদস্যরাও আইন শৃঙ্খলা সমুন্নত রাখতে কাজ করে যাচ্ছে। তবে ডিবি পুলিশ সদস্যরা বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করছেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী।

বগুড়া ডিবি পুলিশের পরিদর্শক মো. সাইহান ওলিউল্লাহ বলেন, আমাদের পুলিশ সুপার মহোদয় বগুড়ার আইন শৃঙ্খলা রক্ষায় ডিবি পুলিশের উপর যে দায়িত্ব প্রদান করেন সেটা আমরা পালন করে যাচ্ছি। তিনি অত্যান্ত কঠোরভাবে মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়ে কাজ করে যাচ্ছেন। তার শ্রম ও মেধার কারণে ডিবি পুলিশ থানা ও অন্যন্য পুলিশ সদস্যরা জেলায় সফলভাবে কাজ করে যাচ্ছে। জেলার অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারি পুলিশ সুপারদের সহযোগিতা নিয়ে সার্বিক আইন শৃঙ্খলা রক্ষার্থে টিম ডিবি বগুড়ার অভিযান অব্যাহত থাকবে। যে সকল অস্ত্র উদ্ধার, মাদক উদ্ধার ও গ্রেফতার করা হয়েছে।  সে সব প্রতিটি ঘটনার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলা দায়ের করে আসামিদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর