৫ জুন, ২০২৩ ১৭:১৩

দিনাজপুরে বৃষ্টির আশায় ইস্তিসকার নামাজ আদায়

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে বৃষ্টির আশায় ইস্তিসকার নামাজ আদায়

দিনাজপুরে বৃষ্টির আশায় ইস্তিসকার নামাজ আদায় ও বিশেষ মোনাজাত করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। 

সোমবার সকাল ৮টার দিকে দিনাজপুর সদর উপজেলার চেহেলগাজী ঈদগাহ মাঠে নামাজ আদায় করা হয়। এ সময় নামাজের ইমামতি করেন বড়ইল মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল কাইয়ুম।

এতে অংশ নেন ওই এলাকার কয়েকশত মুসল্লি। গাছপালা-ফলমূল, কৃষি ফসল রক্ষা, মানুষ পশুপাখির কষ্টের অবসান চেয়ে নিজেদের পাপাচারের জন্য ক্ষমা চাওয়া-তওবা করে বৃষ্টি বর্ষণের জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা জানান তারা।

আয়োজক কমিটির পক্ষ থেকে কামরুল ইসলাম কামাল জানান, কয়েকজন মুরব্বি ও ইমামদের সঙ্গে আলোচনা করে বৃষ্টির আশায় সালাতুল ইস্তিসকার আদায় করা হয়।

এদিকে, দিনাজপুরের উপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারি ধরনের তাপদাহ। রাতের তাপমাত্রা ২৫ থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে উঠানামা করলেও গত কয়েকদিন ধরে দিনের তাপমাত্রা বিরাজ করছে ৩৯ ডিগ্রি সেলসিয়াস থেকে ৪১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। 

আবহাওয়া অফিস জানায়, শনিবার রেকর্ড করা হয় ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

দিনাজপুরের আবহাওয়া অফিসের কর্মকর্তা আসাদুজ্জামান জানান, গতকাল রবিবার মৌসুমের সবোর্চ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। ৬৫ বছর আগে ১৯৫৮ সালের ৩ জুন দিনাজপুরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন এ ধরনের তাপপ্রবাহ থাকবে বলে জানান তিনি।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর