৩ ডিসেম্বর, ২০২৩ ১৭:১৪

জামালপুরে ৮ জনের মনোনয়নপত্র বাতিল

জামালপুর প্রতিনিধি

জামালপুরে ৮ জনের মনোনয়নপত্র বাতিল
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিল শেষে চলছে মনোনয়নপত্র বাছাই কার্যক্রম। জামালপুরের ৫টি সংসদীয় আসনের মধ্যে ৩টি আসনে বাছাই শেষে ৮ জনের মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটানিং কর্মকর্তা। 
 
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে জামালপুরের ৫টি সংসদীয় আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, স্বতন্ত্রসহ বিভিন্ন রাজনৈতিক দলের ৩৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে। ১ ডিসেম্বর থেকে শুরু হয়েছে মনোনয়নপত্র বাছাই কার্যক্রম। রবিবার জামালপুরের ৫টি সংসদীয় আসনের মধ্যে জামালপুর-১, জামালপুর-২ ও জামালপুর-৩ আসনে ১৮ জন প্রার্থীর দাখিলকৃত মনোনয়নপত্র বাছাই শেষে ৮ জনের মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটানিং কর্মকর্তা। এর মধ্যে জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে তৃণমূল বিএনপির প্রার্থী গোলাম মোস্তফা, স্বতন্ত্র প্রার্থী জিয়াউর হক ও মো: মাহবুবুল হাসান, জামালপুর-২ (ইসলামপুর) আসনে জাকের পার্টির মো: আব্দুল হালিম মন্ডল, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা জিয়াউল হক জিয়া, জেলা আওয়ামী লীগের সদস্য এস. এম শাহীনুজ্জামান, বিমানবন্দর থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি মো: শাহজাহান আলী মন্ডল এবং জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম। 
 
জামালপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো: শফিউর রহমান জানান, জামালপুরের ৩টি আসনের মনোনয়নপত্র বাছাই কার্যক্রম শেষ হয়েছে। ১৮টি মনোনয়নপত্রের মধ্যে ১০টি গৃহীত এবং ৮টি বাতিল করা হয়েছে। এর মধ্যে ৬ জন স্বতন্ত্র প্রার্থীর ১ শতাংশ ভোটার যাচাই কার্যক্রম সঠিক ছিলোনা, এছাড়াও তৃণমূল বিএনপি এবং জাকের পার্টির দুই প্রার্থীর হলফনামা সঠিক না থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
   
বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর