১১ ডিসেম্বর, ২০২৩ ১৭:৪৭

পাবনায় ট্রেনের দুই বগি লাইনচ্যুত, তদন্ত কমিটি

পাবনা প্রতিনিধি

পাবনায় ট্রেনের দুই বগি লাইনচ্যুত, তদন্ত কমিটি

পাবনার ঢালারচর থেকে ছেড়ে আসা রাজশাহীগামী ঢালারচর এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এর আগে, সোমবার সকাল সাড়ে ৭টায় পাবনার কাশিনাথপুর-বাঁধেরহাট রেল স্টেশনের মাঝে এ দুর্ঘটনা ঘটে। এতে পাবনা-রাজশাহী রুটে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

পাকশী বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মন্ডল জানান, সোমবার সকালে পাবনার ঢালারচর থেকে রাজশাহী যাচ্ছিল ঢালারচর এক্সপ্রেস ট্রেনটি। পাবনার কাশিনাথপুর-বাঁধেরহাটের মাঝামাঝি ট্রেনটি আসলে দুই বগির ৮টি চাঁকা লাইনচ্যুত হয়। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। খবর পেয়ে সকাল ৮টার দিকে ঈশ্বরদী লোকোমোটিভ ডিজেল কারখানা থেকে দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধার করতে রিলিফ ট্রেন ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে রওনা দেয়। ট্রেনটি উদ্ধার করতে কিছুটা সময় লাগবে।

বীরবল মণ্ডল আরও জানান, এ ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা হারুন অর রশীদকে আহ্বায়ক করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ, পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন, পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলামসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিকেলের মধ্যে রেল লাইনটি সচল হবে বলে জানান তিনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর