১৫ ডিসেম্বর, ২০২৩ ১৮:২২

রাঙামাটিতে প্রার্থিতা প্রত্যাহার করলেন ঊষাতন তালুকদার

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে প্রার্থিতা প্রত্যাহার করলেন ঊষাতন তালুকদার

স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) অর্থাৎ সন্তু লারমা সমর্থীত স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার তার মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রাঙামাটি জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খানের কাছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য জমা দেওয়া প্রার্থিতার মনোনয়ন প্রত্যারের আবেদন করেন তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্প্রতি দলবল নিয়ে রাঙামাটি রিটানিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন সাবেক সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সহ-সভাপতি ঊষাতন তালুকদার। ২০১৪ সালে ক্ষমতাশীল দল আওয়ামী লীগের প্রার্থী দীপংকর তালুকদারকে হারিয়ে রাঙামাটি ২৯৯আসনের দশম জাতীয় সংসদ সদস্য পদে নির্বাচীত হয় তিনি। এরপর একাদশ জাতীয় নির্বাচনেও সেই আওয়ামী লীগ প্রার্থীর কাছে ভোটের লড়াইয়ে হার মানের তিনি। কিন্তু এবার দ্বাদশ জাতীয় নির্বাচনে নতুন আত্মবিশ্বাস ও পাহাড়ে শান্তি সম্প্রীতি উন্নয়নের প্রতিশ্রুতির কথা বলে মনোনয়নপত্র জামা দেন তিনি। মনোনয়নপত্র যাচাই বাছাইয়েও টিকেছিলেন। কিন্তু অদৃশ্য কারণে হঠাৎ প্রার্থীতা প্রত্যাহার করে নেয় ঊষাতন তালুকদার।

এ ব্যাপারে তিনি বলেন, দেশের সার্বিক পরিস্থিতি ও দলীয় সিদ্ধান্তের কারণে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছি।

রাঙামাটি জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান বলেন, স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার স্বশরীরে উপস্থিত হয়ে ব্যক্তিগত কারণ দেখিয়ে প্রার্থিতা প্রত্যাহারের আবেদন করেছেন। তা গৃহীত হয়েছে। তিনি ছাড়া এখন পর্যন্ত নির্বাচনের মাঠে আছেন আরও চারপ্রার্থী। তারা হলেন- ক্ষমতাশীল দল আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী দীপংকর তালুকদার, জাতীয় পার্টির সমর্থিত প্রার্থী মো. হারুনূর রশিদ, বাংলাদেশ সাংষ্কৃতিক মুক্তিজোটের সমর্থিত প্রার্থী অমর কুমার দে ও তৃণমূল বিএনপি সমর্থিত প্রার্থী মো. মিজানুর রহমান। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর