৩১ জানুয়ারি, ২০২৪ ১৬:০৭

কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

ফরিদপুর প্রতিনিধি

কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

শাহ আলম

কখনো নিজেকে শিল্পপতি, কখনো গামেন্টস ফ্যাক্টরির মালিক. কখনোবা শিক্ষক পরিচয় দিয়ে ফেসবুকে এর মাধ্যমে সখ্যতা গড়ে তোলেন স্কুল-কলেজ পড়ুয়া মেয়েদের সাথে। সখ্যতা গড়ে মেয়েদের সর্বনাশ করতে তার জুড়ি নেই। এভাবেই নিজেকে অবিবাহিত পরিচয় দিয়ে কয়েক মেয়ের সর্বনাশ করেছেন শাহ আলম নামের এক যুবক। এক কলেজ ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ ও ধর্ষনের ঘটনা ভিডিও ধারণ করার অভিযোগে পুলিশ তাকে গ্রেফতার করেছে। বর্তমানে শাহ আলম ফরিদপুর পুলিশের হেফাজতে রয়েছে।

অভিযোগ ও থানা সূত্রে পাওয়া তথ্যে জানা গেছে, গোপালগঞ্জ জেলার মুকসেদপুর উপজেলার মোচনা ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের মৃত হান্নান মুন্সীর ছেলে শাহ আলম (৩৭)। ছোটবেলা থেকে শাহ আলমের বিরুদ্ধে নানা অভিযোগ ছিল এলাকায়। ছাত্রজীবনে একটি স্কুলে খণ্ডকালীন শিক্ষক হিসাবে চাকুরির সময় স্কুলের এক ছাত্রীর সাথে প্রেমে জড়িয়ে পড়ে। পরবর্তীতে বিয়ের প্রলোভন দেখিয়ে সেই ছাত্রীর সাথে অবৈধ সম্পর্ক গড়ে তোলে। বিষয়টি জানাজানি হলে সেই ছাত্রীকে বিয়ে করতে বাধ্য হয় শাহ আলম। ঢাকায় যাবার পর আরো বেপরোয়া হয়ে ওঠে শাহ আলম। আরেক এক মেয়ের সাথে সম্পর্ক হলে প্রথম বিয়ে ভেঙ্গে যায়। এরপর বিয়ে করেন খুলনার জেবা নামের এক মেয়েকে। সেই ঘরে এক মেয়ে ও এক ছেলে রয়েছে। কিন্তু শাহ আলম আরো বেপরোয়া হয়ে ওঠে। সম্প্রতি ফেসবুকে ফরিদপুরের কৈজুরী ইউনিয়নের তাম্বুলখানা গ্রামের এক কলেজছাত্রীর সাথে পরিচয় হয়। শাহ আলম নিজেকে শিল্পপতি হিসাবে পরিচয় দিয়ে সেই কলেজ ছাত্রীর সাথে সম্পর্ক গড়ে তোলে। সম্পর্কের একপর্যাসে সে ঢাকা থেকে প্রাইভেটকার নিয়ে সেই ছাত্রীর সাথে দেখা করতে আসে।

পরে প্রাইভেটকারের ভেতরই জোরপূর্বক কলেজছাত্রীকে ধর্ষণ করে ও তা ভিডিও ধারণ করে রাখে। পরে ঐ ভিডিও দেখিয়ে ফের অবৈধ কাজের কথা জানানো হয়। কিন্তু কলেজছাত্রী বাধ্য হয়ে বিষয়টি তার পরিবারকে জানায়। পরে পরিবারের সদস্যদের সহযোগিতা নিয়ে শাহ আলমের বিরুদ্ধে গত ১৭ জানুয়ারি ফরিদপুর কোতয়ালী থানায় ধর্ষণ মামলা করা হয়। মামলার পর থেকেই পলাতক ছিল শাহ আলম। কোতয়ালী থানা পুলিশ তথ্য প্রযুক্তির সহযোগিতা নিয়ে মঙ্গলবার রাতে ঢাকা থেকে শাহ আলমকে গ্রেফতার করে। 
কোতয়ালী থানার এসআই মিজানুর রহমান জানান, ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলায় শাহ আলমকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে।  রিমান্ডে আবেদন জানিয়ে তাকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর