৮ ফেব্রুয়ারি, ২০২৪ ০৮:০৬

ভালো পথে চললে বাধা আসবেই: লিপি ওসমান

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

ভালো পথে চললে বাধা আসবেই: লিপি ওসমান

সালমা ওসমান লিপি (ফাইল ছবি)

নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের সহধর্মিণী সালমা ওসমান লিপি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, শুধু জিপিএ-৫ পেলেই যে জীবন সফল সাফল্যমণ্ডিত হবে, আর না পেলে হবে না- এ কথাটা ঠিক না। নিজেকে প্রথমে ভালো মানুষ হতে হবে। এরপর নিজেকে সফল হতে হবে।

তিনি বলেন, আমাদের এ দেশের ইতিহাস অনেক গৌরবোজ্জ্বল ইতিহাস। তাই দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে তোমাদের আগামী ভবিষ্যতের জন্য তৈরি হতে হবে। ভালো পথে চললে বাধা আসবেই। সব বাধা পেরিয়েই সামনের দিকে এগিয়ে যেতে হবে।

বুধবার দুপুরে সিদ্ধিরগঞ্জের (মার্চেন্ট ওয়ার্কার্স) এম ডব্লিউ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সালমা ওসমান লিপি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এ স্কুলের শিক্ষার্থীদের জন্য নতুন ভবন শিগগিরই যেন নির্মাণ হয় সে ব্যাপারে আমি আপনাদের এমপি শামীম ওসমান সাহেবের সাথে কথা বলব। আশাকরি তিনি খুব দ্রুতই এম ডব্লিউ স্কুলের এ ভবন নির্মাণ করে দেবেন। 

সালমা ওসমান লিপি বলেন, তোমরা শিক্ষার্থীরা মা-বাবার দোয়া ও মুরব্বিদের দোয়া নিয়ে কাজ করলে তোমাদের কেউ আটকাতে পারবে না। প্রযুক্তি এখন মানুষের হাতের মুঠোয়। এ প্রযুক্তিকে ব্যবহার করে তোমরা অনেকদূর পর্যন্ত এগিয়ে যেতে পারবে। এই স্কুল তোমাদের কাছে দাবি রাখে। একদিন বড় কিছু হলে এ স্কুল তোমাদের নিয়ে গর্ব করবে। তুমিও বলবে আমি এম ডব্লিউ স্কুলের ছাত্র ছিলাম।

সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের সভাপতি নাসিক কাউন্সিলর ও এম ডব্লিউ উচ্চ বিদ্যালয় গভর্নিং বডির সভাপতি মতিউর রহমান মতির সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন- সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান বিএসসি, নাসিক ১০নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন, এম ডব্লিউ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রওশন আরা আকতার, দাতা সদস্য সাব্বির আহাম্মদ প্রধান, অভিভাবক প্রতিনিধি মোশারেফ হোসেন, মহসিন হোসেন, জহিরুল ইসলাম, শারমিন আক্তার সুমি, শিক্ষক প্রতিনিধি লিপি আক্তার-সহ শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

বিডি প্রতিদিন/আজাদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর