২৩ মে, ২০২৪ ২১:৩১

সাংবাদিকের উপর হামলা: ইউপি চেয়ারম্যানের জামিন নামঞ্জুর

মুন্সীগঞ্জ প্রতিনিধি

সাংবাদিকের উপর হামলা: ইউপি চেয়ারম্যানের জামিন নামঞ্জুর

পুলিশ সদস্যদের সঙ্গে মনিরুল হক

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকের উপর হামলার ঘটনায় দায়ের মামলায় গজারিয়া উপজেলার হোসেন্দি ইউপি চেয়ারম্যান মনিরুল হকের জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে হাজতে থাকা ওই আসামির জামিন আবেদন করলে মুন্সীগঞ্জ আমলি আদালত-৫ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম তা নামঞ্জুর করেন। 

এর আগে গত রবিবার দুপুরে পুলিশের উপর হামলা মামলায় জেল হাজতে থাকা মনিরুল হক মিঠুকে সাংবাদিকের ওপর হামলা মামলায় গ্রেফতার দেখিয়ে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে তোলে পুলিশ। শুনানি শেষে পর্যালোচনা করে 
জামিন না মঞ্জুর করে একদিনের জন্য মুন্সীগঞ্জ জেল গেটে এনে জিজ্ঞাসাবাদের আদেশ দেন বিচারক। 

বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শামীম বলেন, কারাগারে থাকা এই মামলার ১নং আসামি মনিরুল হক মিঠুর জামিন আবেদন করলে আদালত শুনানি শেষে তা নামঞ্জুর করেছেন। 

গত ৮ মে প্রথম ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। সে নির্বাচনে হোসেন্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল হক, তার ভাই গাজীপুর আঞ্চলিক মসলা গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ইকবাল হক ও ভাতিজা তানভীর হকরা ওই ইউনিয়নের ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার করতে কেন্দ্রের বাইরে জড়ো হচ্ছিলেন । ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশ সদস্য সোহেল রানা সবাইকে সরে যেতে বলেন। এতে ক্ষুব্ধ হয়ে চেয়ারম্যান মনিরুল হকের নির্দেশে সোহেলকে মারধর শুরু করেন তার ভাতিজা তানভীর এবং তাদের লোকজন।

ওই ঘটনার সময় পাশ থেকে ছবি ও ভিডিও করছিলেন ওই সাংবাদিক। পরে তারা তার ওপর হামলা করে তার মুঠোফোন, পকেটে থাকা টাকা, আইডি ও পর্যবেক্ষক কার্ড ছিনিয়ে নিয়ে মারধর করতে থাকে। এ সময় অন্য সাংবাদিকেরা এসে তাকে উদ্ধার করেন। পরে সাংবাদিকেরা ভোটকেন্দ্রের ভেতর আশ্রয় নেন। সেখানে তাদের মারধরের জন্য তেড়ে আসেন মনিরুল হক, তার ভাই ইকবাল হক-সহ তাদের লোকজন। সাংবাদিকদের হত্যা ও হাত-পা কেটে ফেলার হুমকিও দেন তারা।

এ ঘটনায় পর দিন বৃহস্পতিবার রাতে ইউপি চেয়ারম্যান মনিরুলকে প্রধান করে তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

এ ব্যাপারে মুন্সীগঞ্জ কোর্ট পুলিশের ইন্সপেক্টর জামাল উদ্দিন বলেন, আসামি মনিরুল হক মিঠুর জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করে আদেশ দিয়েছেন।

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর