৩১ মে, ২০২৪ ১৬:০০

রায়পুরায় জমির ন্যায্যমূল্যের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

নরসিংদী প্রতিনিধি

রায়পুরায় জমির ন্যায্যমূল্যের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

নরসিংদীর রায়পুরায় ঢাকা-সিলেট মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্পে ভূমি অধিগ্রহণে জমির মূল্য পুনঃনির্ধারণসহ হয়রানি বন্ধের দাবিতে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্ত ভূমিমালিকরা। এ সময় জমির ন্যায্যমূল্য নির্ধারনের দাবিতে ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন। শুক্রবার সাড়ে ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের রায়পুরা মাহমুদাবাদ নীলকুঠি বাসস্ট্যান্ড এলাকায় মাহমুদাবাদ ও কুকুরমারা এলাকার ক্ষতিগ্রস্ত ভূমিমালিকদের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধন শেষে ক্ষতিগ্রস্ত ভূমিমালিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় প্রায় ২০ মিনিট ঢাকা-সিলেট মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। দাবি আদায় না হলে মহাসড়ক অবরোধ করাসহ আন্দোলনের ঘোষণা দেন। 

এদিকে ন্যায্য দাবি আদায়ে নরিসংদী জেলা প্রশাসকের কার্যালয়ে আবেদন করা হলেও কোন প্রকার সুফল পায়নি ভুক্তভোগীরা। তাই ক্ষোভ প্রকাশ করেন। এ বিষয়ে তারা দ্রুত প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে ক্ষতিগ্রস্ত ৮৬ জন জমির মালিক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। মানববন্ধনে বক্তব্য রাখেন মির্জাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তাজুল ইসলাম ভূইয়া, জমির মালিক ও মির্জাপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক, মজিবুর জাহারী, মুছলেহ উদ্দীন হাজারী, দেলোয়ার ভুইয়া, মেশারফ হোসেন ভূইয়া, হানিফ মিয়া প্রমুখ বক্তব্য রাখেন। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর