Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২৫ মে, ২০১৯ ০০:০৩

সুযোগের অপেক্ষায় রুবেল

মেজবাহ্-উল-হক, কার্ডিফ থেকে

সুযোগের অপেক্ষায় রুবেল

ক্যাথেড্রল স্কুলে পৌঁছেই উষ্ণ অভ্যর্থনা পেল বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদের দেখা মাত্রই আবেগে চিৎকার শুরু করে দেয় শিক্ষার্থীরা। ক্রিকেটারদের স্পর্শ করার জন্য লোহার বেড়ার ফাঁক দিয়ে হাত বের করে দেয় ক্ষুদে শিক্ষার্থীরা। এই দৃশ্য দেখে টাইগাররা যেন অভিভূত হয়ে যায়। 

রুবেল-মাহমুদুল্লাহরা হাত নেড়ে অভিবাদনের জবাব দেন। কিন্তু মেহেদি হাসান মিরাজ এগিয়ে গিয়ে স্পর্শ করার সুযোগ দিয়ে শিক্ষার্থীদের কৌতূহল মেটান।

শুক্রবার কার্ডিফের সোফিয়া গার্ডেনে ছিল দক্ষিণ আফ্রিকা বনাম শ্রীলঙ্কার মধ্যকার প্রথম প্রস্তুতি ম্যাচ। তাই অনুশীলনের জন্য ক্যাথেড্রেল স্কুল মাঠকেই বেছে নেয় বাংলাদেশ দল। খুব বেশি দূরে নয় কার্ডিফ সিটি সেন্টার থেকে। সোফিয়া গার্ডেনের পাশ দিয়ে বয়ে গেছে টাফ নদী। আর টাফের তীর ঘেঁষে ২০ মিনিট হাঁটলেই ক্যাথেড্রল স্কুল।

স্থানীয় সময় আড়াইটায় শুরু হয় অনুশীলন। বাংলাদেশে তখন সন্ধ্যা সাড়ে ৭টা। অনুশীলনের শুরুতেই কথা বলেন তারকা পেসার রুবেল হোসেন। ২০১৫ সালের বিশ্বকাপে তিনি ছিলেন টাইগারদের প্রধান বোলার। রুবেলের ক্যারিশমেটিক শেষ স্পেলেই ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে খেলার সুযোগ পায় বাংলাদেশ। সেই রুবেল এবার একাদশেই সুযোগ পাবেন কিনা সন্দিহান।

কারণ ইংল্যান্ডের ব্যাটিং স্বর্গে চার পেসার একাদশে রেখে বিলাসিতা করার কোনো সুযোগ নেই। 
দলের প্রধান বোলার মুস্তাফিজুর রহমান। দ্বিতীয় পেসার হিসেবে আছেন খোদ অধিনায়ক মাশরাফি। এছাড়া অলরাউন্ডার হিসেবে খেলবেন মোহাম্মদ সাইফউদ্দিন। 

তবে তিন পেসারের কেউ যদি ইনজুরিতে পড়েন বা ফর্মহীনতার কারণে বসিয়ে রাখা হয় সে ক্ষেত্রে সুযোগ পেয়ে যেতে পারেন রুবেল। সে জন্য নিজেকে প্রস্তুত করে রাখছেন। টুর্নামেন্টটা তো অনেক লম্বা সময় ধরে হবে। তবে তিন পেসারের একজন ইনজুরিতে পড়লেই যে রুবেল সুযোগ পাবেন এমন গ্যারান্টিও নেই। কেন না রুবেলকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে আবু জায়েদ রাহীর সঙ্গে। নিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৫ উইকেট নিয়েছিলেন সিলেটের এই পেসার। 

অবশ্য মধুর এই প্রতিদ্বন্দ্বিতায় কোনো আপত্তি নেই রুবেলের, 'এখন দলে প্রতিদ্বন্দ্বিতা অনেক বেশি। টিম কম্বিনেশনের জন্য আয়ারল্যান্ডে এক ম্যাচের বেশি খেলতে পারিনি। এখন আমি সুযোগের অপেক্ষায় আছি। একাদশে খেললে নিজের সেরাটাই দেয়ার চেষ্টা করবো।'

বিডি প্রতিদিন/২৪ মে ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য