Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০১৯ ১২:৪৫
আপডেট : ১৯ জুন, ২০১৯ ১৬:৩৩

জন্মভূমি নয়, অন্য দেশের হয়ে বিশ্বকাপ মাতাচ্ছেন যেসব তারকা

অনলাইন ডেস্ক

জন্মভূমি নয়, অন্য দেশের হয়ে বিশ্বকাপ মাতাচ্ছেন যেসব তারকা

এবারের বিশ্বকাপে বেশ কয়েকজন ক্রিকেটার রয়েছেন যারা এক দেশে জন্মগ্রহণ করলেও অন্য একটি দেশের হয়ে বৈশ্বিক এই টুর্নামেন্ট মাতাচ্ছেন। এই তালিকায় বেশিরভাগই ইংলিশ দলের সদস্য। খোদ ইংলিশ অধিনায়ক ইয়ন মরগানের জন্মভূমি আয়ারল্যান্ড। দেশটির রাজধানী শহর ডাবলিনে ১৯৮৬ সালে জন্ম এই তারকা ক্রিকেটারের। 

তবে শুধু অধিনায়ক নয়, আরও বেশ কয়েকজন ইংলিশ তারকা ক্রিকেটারের জন্মভূমি অন্যত্র। এদের মধ্যে রয়েছেন বেন স্টোকস (নিউজিল্যান্ড), জেসন রয় (দক্ষিণ আফ্রিকা) ও জোফরা আর্চার (বার্বাডোজ)। 

এর বাইরে গুঞ্জন শোনা যায়, মঈন আলী ও রশিদ খানের জন্মস্থান নাকি পাকিস্তান। তবে এটা সত্য নয়। তারা দু'জনই পাকিস্তান বংশোদ্ভূত হলেও জন্মগতভাবে ব্রিটিশ।

ইমরান তাহির: দক্ষিণ আফ্রিকার হয়ে অংশ নিলেও ইমরান তাহিরের বাড়ি পাকিস্তানে। লাহোরে জন্ম নেওয়া এই লেগ স্পিনার ভারতীয় বশোদ্ভূত এক নারীর প্রেমে পড়ে দক্ষিণ আফ্রিকায় স্থায়ী হন।

ইমাদ ওয়াসিম: ছোটবেলায় ছিলেন পেসার। পরে হয়ে গেলেন স্পিনার। ব্যাট হাতেও কম যান না। তবে পাকিস্তানের হয়ে খেললেও ইমাদ ওয়াসিমের জন্ম হয়েছিল ওয়েলসের সোয়ানসিতে। 

উসমান খাজা: অস্ট্রেলিয়ার হয়ে খেললেও উসমান খাজার জন্ম পাকিস্তানের ইসলামাবাদে। নিউ সাউথ ওয়েলসের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ক্যারিয়ারের শুরু। অস্ট্রেলিয়ার জাতীয় দলে ডাক পেয়েছিলেন ২০১১ সালে। 


বিডি-প্রতিদিন/১৯ জুন, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য