Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২০ জুন, ২০১৯ ২৩:৪১
আপডেট : ২০ জুন, ২০১৯ ২৩:৫৮

বাংলাদেশের ৩০০ রানের কোটা পার

অনলাইন ডেস্ক

বাংলাদেশের ৩০০ রানের কোটা পার
সংগৃহীত ছবি

ট্রেন্ট ব্রিজে আজ আগে ব্যাট করে বাংলাদেশকে ৩৮২ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নারের অনবদ্য সেঞ্চুরির উপর ভর করে এই রান করে অসিরা।

এদিকে, জয়ের লক্ষ্যে এখন ব্যাট করছে টাইগাররা। এরই মধ্যে ব্যাট হাতে ৪ উইকেটের বিনিময়ে তিনশ' রান পার করেছে টাইগাররা।

এর আগে, অস্ট্রেলিয়ার ছুড়ে দেওয়া ৩৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ২৩ রানেই ওপেনার সৌম্য সরকারের উইকেট হারায় বাংলাদেশ। কিন্তু প্যাট কামিন্সের করা চতুর্থ ওভারে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চের সরাসরি থ্রোতে রান আউট হয়ে ফিরেছেন টাইগার ওপেনার সৌম্য সরকার। 

সৌম্য’র বিদায়ের পর ক্রিজে এসে তামিমের সঙ্গে ৭৯ রানের জুটি গড়েন সাকিব। কিন্তু অল্পের জন্য আরও একটি পঞ্চাশোর্ধ্ব ইনিংস থেকে ৯ রান দূরত্বে থাকতে অজি পেসার মার্কাস স্টইনিসের বলে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। তার ৪১ বলের ইনিংসটি ঠিক ৪১ রান পর্যন্ত স্থায়ী হয়।

চলতি বিশ্বকাপে নিজের প্রথম ফিফটির দেখা পাওয়ার পর বেশ ভালোই খেলছিলেন তামিম ইকবাল। কিন্তু অজি ফাস্ট বোলার মিচেল স্টার্কের দ্রুতগতির বল তার ব্যাটের কানায় লেগে ষ্ট্যাম্প ভেঙে দিলে শেষ হয় তামিমের ৭৪ বলে ৬২ রানের ইনিংসটি। এই ইনিংস ৬ বাউন্ডারিতে সাজানো।

তামিমের বিদায়ের পর অজি লেগ স্পিনার অ্যাডাম জাম্পার করা ইনিংসের ৩০তম ওভারের দ্বিতীয় বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নেন লিটন দাস। বিদায় নেওয়ার আগে লিটনের ব্যাটে থেকে এসেছে ২০ রান। ১৭৬ রানে চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য