শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০১৯ ০০:২১

এবার যুবরাজের রেকর্ডে ভাগ বসালেন সাকিব

অনলাইন ডেস্ক

এবার যুবরাজের রেকর্ডে ভাগ বসালেন সাকিব

ইংল্যান্ড বিশ্বকাপটা দারুণ যাচ্ছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। সাউথাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ১ হাজার রানের মাইলফলক গড়েছেন তিনি। 

আফগানদের বিপক্ষে আরও একটি বিশ্বরেকর্ড গড়লেন সাকিব। ব্যাট হাতে ৫০ বা তার বেশি রান এবং ৫ উইকেট শিকার করে ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিংয়ের রেকর্ডে ভাগ বসালেন সাকিব আল হাসান।

সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ২৬২/৬ রান করে টাইগাররা। 
ম্যাচে ওয়ানডাউনে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ৫১ রান করে আউট হন সাকিব।  

টাইগারদের দেওয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৭ ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করে আফগানিস্তান। ম্যাচে ২৬২ রানের পুঁজি নিয়েও ৬২ রানের দাপুটে জয় পায় বাংলাদেশ।

টাইগারদের দুর্দান্ত জয়ে সাকিব বোলিং এসে তাণ্ডব চালিয়ে ১০ ওভারে মাত্র ২৯ রান দিয়ে শিকার করেন ৫ উইকেট। তার অলরাউন্ড নৈপুণ্যে আফগানিস্তানের বিপক্ষে দাপুটে জয় পায় বাংলাদেশ।

এর আগে ২০১১ সালের ৬ মার্চ ব্যাঙ্গালোরে চিন্নাস্বামী স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে ১০ ওভারে ৩১ রানে ৫ উইকেট শিকারের পাশাপাশি ৫০ রানে নট আউট ছিলেন যুবরাজ সিং। তার সেই রেকর্ডে এবার ভাগ বসালেন সাকিব।

বিশ্বকাপের ৪৪ বছরে ১১ আসরের ইতিহাসে ঐ একবারই ম্যাচে ৫ উইকেট আর সাথে হাফসেঞ্চুরির অনন্য কৃতিত্ব দেখিয়েছিলেন যুবরাজ সিং।

এছাড়া সাকিব ১ হাজার রানের মাইলফলকে ভারতের কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী, ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ক্রিকেটার ভিভ রিচার্ডস, অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার মার্ক ওয়াহ, পাকিস্তানের সাঈদ আনোয়ারের মতো কিংবদন্তি ক্রিকেটারকে ছাড়িয়ে যান সাকিব।

এবারের বিশ্বকাপে ৬ ম্যাচে (৭৫, ৬৪, ১২১, ১২৪*, ৪১ ও ৫১) সবমিলে ৪৭৬ রান সংগ্রহ করে শীর্ষে রয়েছেন সাকিব। সমান ম্যাচ খেলে ৪৪৭ রান করে দ্বিতীয় পজিশনে ওয়ার্নার। 


বিডি-প্রতিদিন/আরাফাত/বাজিত হোসেন


আপনার মন্তব্য