Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০১৯ ১৯:০৯
আপডেট : ২৫ জুন, ২০১৯ ১৯:২৪

ইংল্যান্ডকে ২৮৫ রানের চ্যালেঞ্জ অস্ট্রেলিয়ার

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডকে ২৮৫ রানের চ্যালেঞ্জ অস্ট্রেলিয়ার

বিশ্বকাপে আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ইংল্যান্ডকে ২৮৫ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিল অস্ট্রেলিয়া। জয়ের জন্য ইংল্যান্ডকে করতে হবে ২৮৬ রান।

মঙ্গলবার লর্ডসে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৮৫ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। 

এর আগে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ১২৩ রানের জুটি গড়েন ফিঞ্চ। মঈন আলীর বলে ক্যাচ তুলে দেওয়ার আগে ৬১ বলে ৬টি চারের সাহায্যে ৫৩ রান করেন ওয়ার্নার।

দ্বিতীয় উইকেটে অ্যারন ফিঞ্চের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন উসমান খাজা। এক উইকেটে ১৭৩ রান করা অস্ট্রেলিয়া এরপর ৫৫ রানের ব্যবধানে হারায় ৪ উইকেট। ২৯ বলে ২৩ রান করে বেন স্টোকসের বলে বোল্ড হয়ে বিদায় ঘটে খাজার।

এদিকে ফিঞ্চ ওয়ানডে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি করার পর জোফরা আর্চারের শিকার হন। ১১৬ বলে ১০০ রান করে সাজঘরে ফেরেন ফিঞ্চ। ১১৫ বলে সেঞ্চুরি করেন অজি অধিনায়ক। ১১টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি।

ব্যাটিং তাণ্ডব শুরুর আগেই গ্লেন ম্যাক্সওয়েলকে সাজঘরে ফেরান মার্ক উড। ৮ রানে রান আউট মার্কু স্টইনিস। 

দলের ব্যাটিং বিপর্যয়ের দিনে হাল ধরতে পারেননি সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। ৩৪ বলে ৫টি চারের সাহায্যে ৩৮ রান করতেই ক্রিস ওকসের বলে ক্যাচ তুলে দেন স্মিথ। তার বিদায়ের পর ইনিংসের শেষ দিকে একাই লড়াই করে যান অ্যালেক্স কেরি। তার ২৭ বলের অপরাজিত ৩৮ রানে ভর করে ৭ উইকেটে ২৮৫ রান তুলতে সক্ষম হয় অস্ট্রেলিয়া।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য