Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১১ জুলাই, ২০১৯ ১৯:২৩
আপডেট : ১১ জুলাই, ২০১৯ ১৯:৩১

ফাইনালে উঠতে ইংলিশদের টার্গেট ২২৪ রান

অনলাইন ডেস্ক

ফাইনালে উঠতে ইংলিশদের টার্গেট ২২৪ রান

বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে স্মিথের ব্যাটে ভরে করে ইংলিশদের ২২৪ রানের টার্গেট দিয়েছে আস্ট্রেলিয়া। ৪৯ ওভার ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ২২৩ রান সংগ্রহ করে অসিরা।

ইংলিশদের বোলিং তোপে দলীয় ১৪ রানের মাথায় তিন উইকেট হারায় অসিরা। শুরুর সেই বিপর্যয় কাটিয়ে শত রানের জুটি গড়েন অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথ এবং অ্যালেক্স কারি। শত রানের জুটি গড়তে তারা খেলেছেন ১২৬ বল।

তবে শত রানের জুটি গড়ার পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি কারি। ৭০ বলে ৪৬ রান করে ক্যাচ আউট হয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর দলের হাল ধরেন স্মিথ। পরে স্মিথ রানআউট হয়ে শতকের আক্ষেপ নিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। ১১৯ বলে ৮৫ রান করেন স্মিথ। এছাড়া স্টার্ক করেন ২৯ রান এবং ম্যাক্সওয়েল করেন ২২ রান। 

এর আগে বার্মিংহামে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া।

এর আগে দলীয় ১০ রানের মাথায় দুই ওপেনারকে হারায় অস্ট্রেলিয়া। ম্যাচের দ্বিতীয় ওভারে ইংলিশ বোলার জোফরা আর্চারের প্রথম বলেই এলব্ডিব্লিউ হয়ে সাজঘরের পথ ধরেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এরপর অজি অধিনায়কের পথ অনুসরণ করেন ডেভিড ওয়ার্নার। ওয়ার্নার ৯ এবং ফিঞ্চ শূন্য রানে আউট হন। 
 
সর্বশেষ ক্রিস ওকসের বলে বোল্ড হয়ে ৪ রান করে আউট হন আজকের ম্যাচে অভিষেক হওয়া অজি ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্ব। 

এর আগে ১৪৮ বারের মুখোমুখিতে অস্ট্রেলিয়া জিতেছে ৮২ বার। ইংল্যান্ড জিতেছে ৬১ বার। এছাড়া বিশ্বকাপে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের লড়াই হয়েছে ৮ বার। এর মধ্যে ৬ বারই জিতেছে অসিরা। ২ বার জিতেছে ইংল্যান্ড।

বিডি প্রতিদিন/১১ জুলাই, ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য