২৬ জুন, ২০২২ ২০:১৭

সড়ক পথে কুয়াকাটায় দুর্ভোগের অবসান

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

সড়ক পথে কুয়াকাটায় দুর্ভোগের অবসান

পদ্মা সেতু চালু হওয়ায় দীর্ঘদিনের সড়কপাথে দুর্ভোগের অবসান ঘটেছে। পর্যটন কেন্দ্র কুয়াকাটা থেকে ঢাকা যেতে নেই কোনো ফেরি। খুব অল্প সময়ের মধ্যেই গন্তব্যে পৌঁছাতে পারবেন যাত্রীসহ পর্যটকরা। বিষয়টি মাথায় রেখে সেবার মান বাড়িয়েছে পরিবহন মালিকরা। রবিবার সকাল ৬টা থেকে পদ্মা সেতুর উপর দিয়ে সব ধরনের যান চলাচল উন্মুক্ত করে দেয়ার পর কুয়াকাটায় আসতে শুরু করেছে বিলাসবহুল ভিআইপি পরিবহনগুলো।

স্থানীয় সূত্রে জানা গেছে, অপরূপ সৌন্দর্যের লীলাভূমি কুয়াকাটা। সৈকতের একই স্থানে দাঁড়িয়ে সূর্যোদয় ও সূর্যাস্ত অবলোকন করা যায়। তাই গত দুই যুগের বেশী সময় ধরে ভ্রমণ পিপাসুদের কাছে প্রিয় হয়ে উঠছে সাগরকন্যা খ্যাত কুয়াকাটা। ঢাকা থেকে কুয়াকাটায় ২৯৪ কিলোমিটার পথে সবচেয়ে ভোগান্তি ছিল ফেরি পারাপার। যোগাযোগের চরম অবস্থার কারণে এই অঞ্চল থেকে মুখ ফিরিয়ে রেখেছিল ভিআইপি পরিবহন কোম্পানিগুলো। এখন পদ্মা সেতু উদ্বোধন হয়েছে। তাই কুয়াকাটায় নামকরা বেশ কয়েকটি কোম্পানির পরিবহন কাউন্টার চালু হয়েছে।
 
এদিকে কুয়াকাটায় যে সকল কোম্পানির পরিহন চলছে তা সরিয়ে নতুন বিলাসবহুল পরিবহন নামাতে রীতিমতো প্রতিযোগিতা শুরু হয়েছে। এসব নতুন কোম্পানিগুলো বাস সার্ভিস দিতে ইতোমধ্যে প্রস্তুত হয়ে গেছে বলে জানিয়েছেন কুয়াকাটায় বাস কাউন্টার মালিকরা।

কুয়াকাটায় বিআরটিসি বাস কাউন্টার ইনচার্জ জুয়েল জোমাদ্দার জানান, পদ্মাা সেতু উদ্বোধন হওয়ায় কুয়াকাটায় পরিবহন সেক্টরে ব্যাপক পরিবর্তন শুরু হয়েছে। আগে বিআরটিসি মাওয়া ঘাট থেকে ছেড়ে আসতো। এখন সরাসরি ঢাকা থেকে এসি বিআরটিসি বাস কুয়াকাটায় আসবে।

ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা টোয়াকের সাধারণ সম্পাদক মো.জহিরুল ইসলাম জানান, পর্যটকদের আগে ফেড়ি পার হয়ে কুয়াকাটায় আসতে হতো। পদ্মা সেতু উদ্বোধন হওয়ার ফলে সেই ভোগান্তির অবসান ঘটেছে। এখন পরিবহন খাতের পাশাপাশি কুয়াকাটা পর্যটন শিল্পে বড় পরিবর্তন আসবে বলে তিনি জানিয়েছেন।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর