৩০ জুন, ২০২২ ১০:৩০

গ্রামীণফোনের সিম বিক্রিতে বিটিআরসির নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক

গ্রামীণফোনের সিম বিক্রিতে বিটিআরসির নিষেধাজ্ঞা

মোবাইল অপারেটর গ্রামীণফোনের সিম বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)। গতকাল বুধবার (২৯ জুন) এমন সিদ্ধান্তের কথা জানিয়ে গ্রামীণফোনকে চিঠি দিয়েছে বিটিআরসি। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অপারেটরটি নতুন সিম বিক্রি করতে পারবে না বলে জানা গেছে।

তথ্যটি নিশ্চিত করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।


তিনি বলেন, আমরা চেষ্টা করেও গ্রামীণফোনের সেবার মান ভালো করার কোনো উদ্যোগ নিতে দেখিনি। তারা গ্রাহক বাড়াবে, কিন্তু সেবার মান বাড়াবে না, এটা হতে দেওয়া যাবে না। যতদিন না তারা সেবার মান ভালো করবে এবং তা সন্তোষজনক পর্যায়ে উন্নীত না হবে ততদিন গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা থাকবে।


বিটিআরসির হিসাব অনুযায়ী, দেশে মুঠোফোনের সক্রিয় গ্রাহকের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ কোটি ১ লাখ ৩৭ হাজার। বিটিআরসির মে মাসের প্রতিবেদন বলছে, গ্রামীণফোনের বর্তমান গ্রাহকসংখ্যা ৮ কোটি ৪৯ লাখ ৫০ হাজার।

এ বিষয়ে জানতে চাইলে গণমাধ্যমকে এক বিবৃতিতে গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন খায়রুল বাসার বলেন, বিটিআরসি ও আন্তর্জাতিক সংস্থা আইটিইউ’র সেবার মানদণ্ড অনুসরণ করার পাশাপাশি সেবা প্রদানের ক্ষেত্রে সংশ্লিষ্ট মানদণ্ড থেকেও এগিয়ে আছে গ্রামীণফোন। ধারাবাহিকভাবে নেটওয়ার্ক ও সেবার মানোন্নয়নে আমরা বিটিআরসি’র সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি। নেটওয়ার্ক আধুনিকীকরণে নানা পদক্ষেপ গ্রহণ করেছি। সম্প্রতি অনুষ্ঠিত হওয়া নিলামেও গ্রামীণফোন সর্বোচ্চ অনুমোদিত তরঙ্গ অধিগ্রহণ করেছে।  

বিটিআরসির এ চিঠিকে ‘অপ্রত্যাশিত’ অভিহিত করে গ্রামীণফোন বলেছে, এ চিঠি ও নিষেধাজ্ঞা নিয়ে তারা পরবর্তী পদক্ষেপ নির্ধারণ ও পরিস্থিতি মূল্যায়ন করছে। সম্ভাব্য গ্রাহকদের স্বার্থে নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে গঠনমূলক আলোচনাই হবে এ সমস্যা সমাধানের সর্বোত্তম উপায়

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর