২৬ ফেব্রুয়ারি, ২০২৪ ১৪:৪৪

পুনঃতফসিল করে বিজিবিএ নির্বাচন পেছানোর দাবি অর্গানিক এলায়েন্সের

নিজস্ব প্রতিবেদক

পুনঃতফসিল করে বিজিবিএ নির্বাচন 
পেছানোর দাবি অর্গানিক এলায়েন্সের

বাংলাদেশ গার্মেন্টস বায়িং হাউজ এসোসিয়েশনের (বিজিবিএ) নির্বাচনি তফসিল পেছানোর দাবি জানিয়ছে অর্গানিক এলায়েন্স। এলায়েন্সের নেতারা অভিযোগ করে বলেন, চূড়াম্ত ভোটার তালিকা থেকে অন্যায়ভাবে ২১৯ জন সদস্যকে বাদ দেওয়া হয়েছে। এজন্য নির্বাচনের তফসিল পিছিয়ে ভোটার তালিকা সংশোধনের দাবি জানিয়েছে অর্গানিক এলায়েন্স। আজ ইআরএফ মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ও সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন প্যানেল লিডার আশরাফ উজজামান খান। এ সময় তাদের প্যানেলের অন্য নেতারাও উপস্থিত ছিলেন।  

সংবাদ সম্মেলনে জানানো হয় বিজিবিএতে সরকার কর্তৃক নিয়োগকৃত প্রশাসক বাণিজ্য সংগঠনের অনেক ধারা এবং নিয়ম কানুন মানছেন না। নিয়ম বহির্ভুতভাবে ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। ২১৯ জন সদস্য তাদের সদস্য পদ নিরিউ করা সত্বেও তাদেরকে চূড়ান্ত ভোটার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। কোন একটি পক্ষকে অনৈতিক সুবিধা দিয়ে বিজিবিএর নেতৃত্ব বসানোর পায়তারা করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। 
এতে আরো জানানো হয় একই ব্যক্তিকে একাধিক ভোটার করা হয়েছে। নির্বাচনের মাত্র ৫ দিন বাকি থাকলেও ভোটের সুষ্ঠু পরিবেশ প্রতিষ্ঠা করা হয়নি। আরো জানানো হয় বিজিবিএর মোট সদস্য ১৫৮৬ জন। সদস্যপদ রিনিউ করেছেন ৮১৯ জন। চূড়ান্তভাবে ভোটার করা হয়েছে মাত্র ৬০০ জনকে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর