সোমবার, ২৩ মে, ২০২২ ০০:০০ টা

নানারূপের তারকা

নানারূপের তারকা

চরিত্রের প্রয়োজনে তারকারা যে কত কিছু করেন, তার ইয়ত্তা নেই! চরিত্রের সঙ্গে নিজেদের মানানোর জন্য নিজের চেহারা, ওজন কমানো-বাড়ানোসহ বহুবার মেকওভারে চমকে দেন দর্শকদের। কিছু তারকা একঘেয়েমি ধারার অভিনয় থেকে বেরিয়ে বৈচিত্র্যপূর্ণ লুকে নানামাত্রিক চরিত্রে অভিনয় করে মুগ্ধ করছেন সবাইকে।  সেসব জনপ্রিয় কিছু তারকার চরিত্রের বৈচিত্র্যতা তুলে ধরেছেন - পান্থ আফজাল

মোশাররফ করিম

ভার্সেটাইল অভিনেতা মোশাররফ করিম। এ পর্যন্ত এমন কোনো চরিত্র নেই যে তিনি করেননি। তিনি একাধারে করেছেন হিজড়া, বাটপার, ডাক্তার, বাবা, নেতা, প্রেমিক, ডিস ব্যবসায়ী, যমজ, মুক্তিযোদ্ধা, ঘাড় ত্যাড়া, লেখক, ঝালখোর, পানখোর, মাইকেল মামা, ফাঁপরবাজ, শিক্ষক, চাপাবাজ, ফ্যাটম্যান, র‌্যাপার, ঘুষখোর, মাস্তান, চিটারসহ অসংখ্য চরিত্র। তার চরিত্র বৈচিত্র্যতায় মুগ্ধ দর্শক। ‘জীবন বাবুর চিঠি’তে তিনি ১০টি চরিত্রে অভিনয় করেছেন। যমজ-এ করেছেন ৪টি চরিত্রে।

 

মেহজাবীন

যে কোনো চরিত্রেই মানিয়ে যান মেহজাবীন চৌধুরী। রোমান্টিক প্রেমিকা, গৃহিণী, বৃদ্ধা ভিক্ষুক, পাগলী, বধূ, কিশোরী, পুলিশ, বৃদ্ধা, গায়িকা, কাজের মেয়ে, খুনি, অশরীরি আত্মা, স্থূূলকায় নারী, এলিয়েনসহ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন। লিওনা হেইদারনর নামে গেমের একটি চরিত্রেও তিনি অভিনয় করেছেন।

 

চঞ্চল চৌধুরী

বহুরূপী অভিনেতা চঞ্চল চৌধুরী। নাটকে তার চরিত্রের বৈচিত্র্যতা চোখে পড়ার মতো। একজন পরীক্ষিত অভিনেতা তিনি। ডাক্তার, চোর, প্রতিবন্ধী, বৃদ্ধা, সার্ভিস হোল্ডার, অসহায় বাবা, প্রেমিক, রাখাল ছেলে, চোর জামাই, কলেজ স্টুডেন্ট, জ্ঞানী, প্রফেসর, কিপটা জামাই, বিয়ের পাত্র, মাফিয়া ডনসহ অসংখ্য বৈচিত্র্যময় চরিত্রে অভিনয় করেছেন। সম্প্রতি ‘বলি’তে ন্যাড়া, পাপ-পুণ্যে বৃদ্ধা কিংবা পালবাড়ী’তে কুমার চরিত্রে অভিনয় করেছেন।

 

নুসরাত ইমরোজ তিশা

জনপ্রিয় অভিনেত্রী তিশা তার অভিনয় গুণে দর্শকদের মুগ্ধ করে আসছেন দীর্ঘদিন ধরে। তার অভিনীত চরিত্রগুলো নিয়ে বিস্তর লেখা যাবে। চরিত্রের মধ্যে করেছেন প্রেমিকা, বউ, মিটু নিয়ে সোচ্চার নারী, বেদের মেয়ে, কুৎসিত মেয়ে, নেত্রী, পুলিশ, ফুটবলার, নারী মাস্তান, বধূ, নেত্রী, মুক্তিযোদ্ধার স্ত্রী প্রভৃতি।

 

আফরান নিশো

আফরান নিশো বৈচিত্র্যময় চরিত্র দিয়ে দর্শককে এখনো টিভি ও বিভিন্ন প্ল্যাটফরমে ধরে রেখেছেন। এই বহুমুখী অভিনেতাও চরিত্রের প্রয়োজনে কোনো কিছু ছাড় দিতে রাজি নন। কখনো তাকে দেখা যায় ভাড়াটে মাস্তান চরিত্রে, মাফিয়া ডন বা গ্যাংস্টার, কখনো প্রেমিক, নেতা, পাগল, বড়ভাই, চাকরিজীবী, অটিস্টিক, ট্যাটুবয়, মাস্টার, শিল্পী, কৃষক, ড্রাইভার, ডিজুস প্রেমিকসহ ভিন্ন রকম খলচরিত্রে।

 

নওশাবা আহমেদ

এই সময়ের গুণী ও তুখোড় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ। এই অভিনেত্রী নাটক বা চলচ্চিত্রে যে কোনো চরিত্রে সহজে নিজেকে মানিয়ে নিতে পারেন। ক্যারিয়ারে অসংখ্য চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছেন।  প্রেমিকা, কাজের মেয়ে, বেদেনী, বৃদ্ধা, বোন, অটিস্টকসহ বিভিন্ন চরিত্রে তাকে পাওয়া যায়। সম্প্রতি ‘ভাই খুব সেনসেটিভ’-এ একাই ছয়টি চরিত্রে অভিনয় করেছেন। ভিক্ষুক, ডাক্তার, অফিস এক্সিকিউটিভ, বস্তির মেয়ে, নায়িকা, ছিনতাইকারী হিসেবে তাকে দেখা যায়। 

 

জিয়াউল ফারুক অপূর্ব

ক্যারিয়ারে অপূর্বর সাফল্যের পাল্লাই ভারী। রোমান্টিক অভিনেতা হিসেবে সুপরিচিত হলেও বর্তমানে করেছেন প্রেমিক, পাগল, গ্যাংস্টার, পাড়ার বড়ভাই, ভাড়াটে খুনি, শিল্পী, শিক্ষকসহ নানা চরিত্রে।

 

শাহানাজ খুশি

শাহানাজ খুশি ভিন্ন ধারার ও চরিত্র দিয়ে দর্শক মুগ্ধ করেছেন। বড় মেয়ে, বউ, বৃদ্ধা, বোন, মা, ভাবি, রোমান্টিক প্রেমিকা চরিত্রসহ অসংখ্য চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছেন। সিরিয়াস কমেডি চরিত্রে বেশি অভিনয় করেছেন। মেন্টাল ফ্যামিলি, ভদ্রপাড়া, যন্ডা-পান্ডা কিংবা ‘পালবাড়ী’তে করেছেন কুমারের বউ চরিত্রে। 

 

আবদুন নূর সজল

ছোট পর্দার সুপারস্টার সজল। দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য টিভি নাটক ও টেলিফিল্মে অভিনয় করেছেন। রোমান্টিক ধারা থেকে বেরিয়ে এসে করেছেন সিএনজি ড্রাইভার, ইলেকট্রিক মিস্ত্রি, ক্রেজি প্রেমিক, পাগল, ডোম, শিক্ষক, অস্থির ছেলে, পুরান ঢাকার ভাই, নেতা, গ্যাংস্টারসহ বহুরূপী চরিত্রে।

 

জাকিয়া বারী মম

টিভি ও চলচ্চিত্রের তুখোড় অভিনেত্রী জাকিয়া বারী মম। মম মানেই ভিন্নতা। দীর্ঘ ক্যারিয়ারে তিনি করেছেন প্রেমিকা, মুক্তিযোদ্ধা, নেত্রী, স্ত্রী, বেদেনী, কাজের মেয়ে, মা চরিত্রে।

 

আ খ ম হাসান

আ খ ম হাসান এমন কোনো চরিত্র নেই যে করেননি। গরু চোর, বাটপার, চিটার, শিক্ষক থেকে শুরু করে গ্র্যাজুয়েট, নাদান, নারী বিশেষজ্ঞ, বউ পাগলসহ দর্শকনন্দিত চরিত্রে অভিনয় করেছেন।

 

নাদিয়া আহমেদ

নৃত্যশিল্পী ও অভিনেত্রী নাদিয়াকে চরিত্রের প্রয়োজনে দেখা গেছে প্রেমিকা, বৃদ্ধা, বোন বা নানির চরিত্রে।

 

জাহিদ হাসান

জাহিদ হাসানকে পুরান ঢাকার চরিত্রেই বেশি দেখা গেছে। ‘আরমান ভাই’, ‘আনিস ভাই’, ‘মতি ভাই’, ‘মফিজ’ নামেও তিনি পরিচিতি পেয়েছেন।

 

তানজিন তিশা

তিশা অভিনয় করেছেন প্রেমিকা, বউ, সোচ্চার নারী, বেদের মেয়ে, পুলিশ, নারী মাস্তান, বধূ, নেত্রীসহ অসংখ্য চরিত্রে।

 

এফ এস নাঈম

এফ এস নাঈম। অসংখ্য টিভি নাটক-টেলিফিল্মে তাকে দেখা গেছে প্রেমিক, ঢাকাই মাস্তান, চিত্রশিল্পী, অটিস্টিক, চাকরিজীবী বা ঐতিহাসিক চরিত্রে।

 

আরও যারা...

অপর্ণা, ভাবনা, সাবিলা, জোভান, সাফা, সানজিদা প্রীতি, মৌসুমী হামিদ, ফারিণ, শ্যামল মাওলা, নিলয়, বড়দা মিঠু, অ্যালেন শুভ্র, শায়লা সাবি, কেয়া পায়েল, আরশ, মিশু সাব্বির, পলাশ, ফারহান, সারিকা, শামীম হাসান, ইন্তেখাব দিনার, শতাব্দী ওয়াদুদ প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর