Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৯ ২০:০২

প্রথম পর্বেই বাজিমাত, রেকর্ড ‘গেম অব থ্রোনস’র’

অনলাইন ডেস্ক

প্রথম পর্বেই বাজিমাত, রেকর্ড ‘গেম অব থ্রোনস’র’

প্রায় দুই বছর পর আবারও সম্প্রচারিত হলো বহুল আলোচিত ও জনপ্রিয় ওয়েবভিত্তিক ধারাবাহিক ‘গেম অব থ্রোনস’-এর সিজন-৮’ এর প্রথম পর্ব। আর এই দিনেই নতুন রেকর্ড গড়ল ‘গেম অব থ্রোনস’।

রবিবার এইচবিও চ্যানেল শেষ সিজনের প্রথম পর্বটি সম্প্রচার করেছে। আর তাতেই নতুন রেকর্ড গড়ে ‘গেম অব থ্রোনস’।

চ্যানেলটির পক্ষ থেকে জানানো হয়েছে ১৭.৪ মিলিয়ন বা দেড় কোটির বেশি দর্শক এই পর্বটি দেখেছেন। এতদিন পর্যন্ত সাত নম্বর সিজনের প্রিমিয়ার দেখেছিল মোট ১৬.১ মিলিয়ন মানুষ। আর আট নম্বর সিজনের প্রথম পর্ব দেখেছেন ১৭.৪ মিলিয়ন দর্শক। আগের সমস্ত সিজনের রেকর্ড পেছনে ফেলে দিয়েছে এবারের সিজনের প্রচারিত প্রথম পর্ব।

প্রথম পর্বটি সম্প্রচারের পর এই এপিসোডটি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়ে টুইট করেছেন ৫ মিলিয়ন মানুষ। সিজন ৮-এর অনলাইন দর্শকদের সংখ্যা সিজন ৭ এর তুলনায় ৫০ শতাংশ বেড়েছে। দর্শকসংখ্যা যেভাবে ক্রমাগত বেড়েই চলেছে তাতে চ্যানেল কর্তৃপক্ষ বেশ খুশি। গেম অব থ্রোনসের আগের এপিসোডগুলোর দর্শক সংখ্যা টেলিভিশন ও অনলাইন মিলিয়ে ছিল গড়ে ৩২ দশমিক ৮ মিলিয়ন।

‘গেম অব থ্রোনস’-এর সিজন-৮ বানাতে নির্মাতারা খরচ বাড়িয়ছেন। সিজন ৮ বানাতে খরচ হয়েছে ৯০ মিলিয়ন মার্কিন ডলার। জানা যাচ্ছে ১ বছরে 'গেম অব থ্রোনস'-এর আয় ১ বিলিয়ন মার্কিন ডলার।

গেম অব থ্রোনসের শেষ সিজন নিয়ে দর্শকের উত্তেজনা ছিল সাত নম্বর সিজনের পর থেকেই। সেকারণেই বোধহয় এইচবিওর রের্কড ব্রেকিং সিরিজের আখ্যা পেল এবারের সিজনটি।

বিশ্বের মোট ১৫০টি দেশের দর্শকেরা জনপ্রিয় এই সিরিজটি দেখেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য