শিরোনাম
প্রকাশ : ৩১ জানুয়ারি, ২০২১ ১০:২৬
আপডেট : ৩১ জানুয়ারি, ২০২১ ১০:২৭
প্রিন্ট করুন printer

প্রিয়াঙ্কা অস্কার পেলে সেটি জোনাস পরিবারের কৃতিত্ব, দাবি নিকের

অনলাইন ডেস্ক

প্রিয়াঙ্কা অস্কার পেলে সেটি জোনাস পরিবারের কৃতিত্ব, দাবি নিকের
ফাইল ছবি

প্রিয়াঙ্কা চোপড়া জোনাস কি অস্কার পাচ্ছেন? এই প্রশ্নটা অনেকের মনেই উঁকি দিচ্ছে। তার উপরে অস্কারের সঙ্গে নায়িকার যোগাযোগ বেশ কয়েক বছরের পুরনো। ২০১৮ সালে যখন ৯০তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের আসর বসেছিল, সেই সময়ে তা সঞ্চালনার ভূমিকায় ছিলেন প্রিয়াঙ্কা। তাছাড়া সেই ২০১৬ সাল থেকেই তাকে দেখা যাচ্ছে অস্কারের রেড কার্পেটে আর পরবর্তী পার্টিতে। এবার যদি সেই মঞ্চেই একটা পুরস্কার তার হাতে ওঠে, মন্দ হয় না।

ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে জোর জল্পনা, অরবিন্দ আদিগার 'দ্য হোয়াইট টাইগার' নিয়ে তৈরি ওই একই নামের ছবি নাকি চলতি বছরের অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের নমিনেশন পেতে চলেছে। সেই সূত্রেই উঠে এসেছে প্রিয়াঙ্কার অস্কার পাওয়ার খবর। কিন্তু যদি সত্যিই তা ঘটে যায়, সেক্ষেত্রে ব্যাপারটাকে ভারতের গর্ব হিসেবে বিবেচনা করা যাবে নাব। কারণ ব্যাপারটি দেখতে হবে জোনাস পরিবারের কৃতিত্ব হিসেবে। প্রিয়াঙ্কা চোপড়ার স্বামী নিক জোনাসের নাকি এমনটাই দাবি। সম্প্রতি প্রিয়াঙ্কাই সেই কথা জানিয়েছেন সবাইকে।

খবর বলছে, প্রিয়াঙ্কা সম্প্রতি উপস্থিত ছিলেন জাস্ট জেয়ার্ডের পডকাস্ট শো ভ্যারাইটিজ অ্যাওয়ার্ডস সার্কিটে। সেখানে কথায় কথায় তিনি জানিয়েছেন যে অনুরাগীদের মতো তার স্বামীও এই সম্ভাবনা নিয়ে দারুণ উত্তেজিত। তিনি বলেছেন, প্রিয়াঙ্কাই হবেন জোনাস পরিবারের সেই প্রথম সদস্য যার হাতে অস্কার দেখা যেতে পারে।

আর এখান থেকেই ফের শুরু হয়ে গেছে সেই পুরনো বিতর্ক। আসলে ২০১৮ সালের ১ ডিসেম্বর যখন বিয়ে সেরেছিলেন এই নায়িকা, তখনও সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে তার নামের সঙ্গে শুধু ভারতীয় পদবীটুকুই দেখা যেত। এরপর একদিন দেখা গেল পুরো নাম লিখছেন নায়িকা- প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। কানাঘুষোয় শোনা গিয়েছিল, নিক নাকি প্রিয়াঙ্কাকে এই কাজটা করতে একরকম বাধ্য করেছিলেন। বিয়ের পর প্রিয়াঙ্কা যে তাদের বাড়ির পদবী নিচ্ছেন না, সেটা তার ভালো লাগছিল না।  সেটাতেই কি এত দিনে এসে সিলমোহর দিলেন নায়িকা।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:৩৯
প্রিন্ট করুন printer

মৃত্যুর ২৮ বছর পর এখনও উজ্জ্বল দিব্যা ভারতী

অনলাইন ডেস্ক

মৃত্যুর ২৮ বছর পর এখনও উজ্জ্বল দিব্যা ভারতী
ফাইল ছবি

মৃত্যুর পর কেটে গেছে ২৮ বছর। মৃত্যুর পর ২৮ বছর কেটে গেলেও বলিউডে এখনও অমলিন দিব্যা ভারতীর স্মৃতি। ১৯৯০ সালে দক্ষিণী সিনেমা 'বাবলি রাজা' দিয়ে অভিনয় জীবনে পা রাখেন দিব্যা। এরপর কয়েকটি দক্ষিণী ছবির পর বলিউডে পা রাখেন অভিনেত্রী। 

বি টাউনে পা রেখে ঋষি কাপুর, শাহরুখ খান, সানি দেওল, সুনীল শেট্টির মতো একের পর এক বড় মাপের অভিনেতার সঙ্গে স্ক্রিন শেয়ার করে ব্লকবস্টার সিনেমা উপহার দেন দিব্যা। অভিনয়ের মাঝে প্রযোজক সাজিদ নাদিয়াদওলাকে বিয়ে করার পর মাত্র ১৯ বছরেই মৃত্যু হয় দিব্যা ভারতীর। অভিনেত্রীর মৃত্যুর পর ২৮ বছর গেলেও এখনও অমলিন দিব্যার স্মৃতি। 

১৯৯৩ সালে 'ক্ষত্রিয়' ছবিতে সঞ্জয় দত্তের সঙ্গে স্ক্রিন শেয়ার করেন দিব্যা ভারতী। বলিউডে পা রাখার পর সুনীল শেট্টির সঙ্গে পরপর ৩টি ছবিতে স্ক্রিন শেয়ার করেন তিনি। ওই সময় বি টাউনের অন্যতম হিট জুটি ছিলেন সুনীল শেট্টি এবং দিব্যা ভারতী 
  
'কর্তব্য' ছবিতে সঞ্জয় কাপুরের সঙ্গে স্ক্রিন শেয়ার করার কথা ছিল দিব্য়া ভারতীর। ওই সিনেমার অর্ধেক শ্যুটের পর মৃত্যু হয় দিব্যার। ফলে এই ছবিতে সঞ্জয় কাপুরের সঙ্গে দেখা যায় জুহি চাওলাকে। এই সিনেমা মুক্তি পায় ১৯৯৫ সালে। 

পরিচালক রাজ কানওয়ারের দিওয়ানায় শাহরুখ খানের সঙ্গে স্ক্রিন শেয়ার করেন দিব্যা ভারতী। ১৯৯২ সালে 'দিওয়ানা' ছবিতে ঋষি কাপুরের সঙ্গে স্ক্রিন শেয়ার করেন দিব্যা ভারতী। এই সিনেমায় ঋষি কাপুর এবং দিব্যার সঙ্গে দেখা যায় শাহরুখ খানকেও।
  
পরিচালক ডেভিড ধাওয়ানের 'শোলা অউর শবনম' ছবিতে দিব্যা ভারতীর সঙ্গে স্ক্রিন শেয়ার করেন গোবিন্দ। ১৯৯২ সালে বক্স অফিসে ব্যাপক সাফল্য পায় এই ছবি। 
  

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০৮:৫৩
প্রিন্ট করুন printer

ফের সোশ্যাল মিডিয়া কাঁপালেন মালাইকা আরোরা

অনলাইন ডেস্ক

ফের সোশ্যাল মিডিয়া কাঁপালেন মালাইকা আরোরা
সংগৃহীত ছবি

তার যেন বয়সই বাড়ে না। এখনও তরুণীদের টেক্কা দিতে পারে তার ফিটনেস। তিনি বলিউডের জনপ্রিয় 'আইটেম গার্ল' মালাইকা আরোরা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় পুরানো ছবি পোস্ট করেই ঝড় তুললেন মালাইকা। 

সাদাকালো সেই ছবি হার মানাবে রঙিন ছবিকে। ধানক্ষেতের মধ্যে খালি পায়ে দৌড়াচ্ছেন তিনি। পরনে স্কার্ট, অফ-শোল্ডার টপ। খোলা চুল ঢেকেছে মুখ। ক্যাপশনে লিখেছেন, "রান মালা রান..."।

আসলে ১৯৯৮ সালে হলিউডের বিখ্যাত ক্লাসিক সিনেমা 'রান লোলা রান' থেকে অনুপ্রাণিত হয়েই বহু বছর আগে এই ফটোশ্যুট করেছিলেন মালাইকা। বলাই বাহুল্য, এমন ক্লাসিক ছবিতে 'আগুন' আর 'লাভ' রিঅ্যাক্টে ভরে গেছে ইতোমধ্যেই। এমনকি ক্যাটরিনা কাইফও মন্তব্য করেছেন, "আমার দেখা এটা তোমার সেরা ফটোশ্যুট!" 

বহুদিন বড় পর্দায় দেখা যায়নি মালাইকাকে। তবুও খবরের শিরোনামে তিনি সবসময় থাকেন। আরবাজ খানের সঙ্গে ডিভোর্সের পর বয়ফ্রেন্ড অর্জুন কাপুরের সঙ্গেই সর্বক্ষণ দেখা যায় তাকে। তবে ফের কবে বিয়ে করছেন, যদিও সেসব নিয়ে এখনও কিছু জানাননি অভিনেত্রী। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ২৩:২৫
প্রিন্ট করুন printer

শাকিব এখনও সাবালক হতে পারেননি: সেলিম খান

অনলাইন ডেস্ক

শাকিব এখনও সাবালক হতে পারেননি: সেলিম খান
সেলিম খান ও শাকিব খান

আবারও আলোচনায় ঢাকাই চলচ্চিত্র ইন্ডাস্ট্রির 'কাদা ছোঁড়াছুঁড়ি'। সম্প্রতি, শাপলা মিডিয়া একশটি সিনেমা নির্মাণের ঘোষণা দেয়। অন্যদিকে, চিত্রনায়ক শাকিব খান এক সংবাদ সম্মেলনে একশ সিনেমার প্রযোজককে স্টুপিড বলে বসেন। আর শাকিবের এমন মন্তব্যে চটেছেন ঢাকাই সিনেমার চলচ্চিত্র এই নির্মাতা।

শাকিবের এমন মন্তব্যে প্রতিক্রিয়ায় শাপলা মিডিয়ার প্রযোজক সেলিম খান জানিয়েছেন, শাকিব খান যে মন্তব্য করেছেন তা সত্যিকার অর্থে একজন নাবালক ছেলের মতো। একজন সুপারস্টার তার জায়গা থেকে এইভাবে অফিসিয়ালি কথা বলতে পারেন না। তাছাড়া আমার সিনেমার বাজেট কত সে বিষয়েও আমরা কোনো কথা বলিনি।

সেলিম খান আর বলেন, আমার সিনেমায় ওপার বাংলার প্রসেনজিৎ, দেব, ঋতুপর্ণা, রজতাভ দত্তসহ আরো অনেকে কাজ করবেন। তাছাড়া আমাদের দেশের সাইমন, মাহি, নিরব থেকে শুরু করে অনেকেই কাজ করবেন। শাকিব খান এখনও নাবালক থেকে সাবালক হতে পারেননি। তাই এই কথাগুলো তিনি বলেছেন। 

সম্প্রতি  ১০০টি সিনেমা নির্মাণ করার বিশাল পরিকল্পনার ঘোষণা দেন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। চলতি মাসের ২২ তারিখ থেকে নতুন করে ১০টি সিনেমার শুটিং শুরু হয়েছে। এই মুহূর্তে শাপলা মিডিয়ার ব্যানারে নির্মিত হচ্ছে ‘কমান্ডো’, ‘গ্যাংস্টার’সহ বেশ কিছু সিনেমা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:৪৯
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:০১
প্রিন্ট করুন printer

শাপলা মিডিয়ার ৩ ছবিতে কায়েস আরজু

অনলাইন প্রতিবেদক

শাপলা মিডিয়ার ৩ ছবিতে কায়েস আরজু
কায়েস আরজু

ঢাকাই সিনেমার এ প্রজন্মের নায়কদের মধ্যে আলোচিত মুখ কায়েস আরজু। এরই মধ্যে ৯টি ছবি মুক্তি পেয়েছে তার। এছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে আরও বেশ কয়েকটি ছবি। নতুন খবর হচ্ছে তিনি প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়ার তিনটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। 

এর মধ্যে ‘এক পশলা বৃষ্টি’ নামের প্রথম ছবির কাজ শুরু হয়েছে। এই ছবির মধ্য দিয়ে প্রথমবার কায়েস আরজু ও আচঁলের রসায়ন দেখতে পারবে দর্শক। এছাড়া প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়া ও পরিচালক জাফর আল মামুনের সঙ্গেও এটাই আরজুর প্রথম কাজ।

ছবিটি নিয়ে চিত্রনায়ক কায়েস আরজু বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘এক পশলা বৃষ্টি’ মূলত একটা পিওর প্রেমের ছবি। আমি এত দিন যে ধরনের ছবিতে অভিনয়ের জন্য মুখিয়ে ছিলাম, বলা যায় এই ছবির গল্প তেমনই। একটা হৃদয় বিদারক প্রেমের কাহিনী উঠে আসবে এই ছবিতে।

‘আমরা অতীতে বহুবার দেখেছি ছবি চলে গল্পে। গল্প ভালো না হলে সেই ছবি বেশি সময় আলোচনায় থাকতে পারে না। এই ছবির গল্প শুনে আমার মনে হয়েছে গদবাধা ছকের বাইরে হৃদয়স্পর্শী কিছু একটা হতে যাচ্ছে। সব কিছু ঠিক থাকলে আশা করি দর্শকরা নিরাশ হবেন না।’

এই চিত্রনায়ক আরও বলেন, করোনা পরবর্তী সময়ে এসে বর্তমানে দেশের চলচ্চিত্রাঙ্গনে যে পজিটিভ আবহ দেখছি, তা আমার ক্যারিয়ারের বিগত দশ বছরেও দেখিনি। অনেকেই কাজ না পেয়ে খারাপ সময় পার করছিলেন, তবে সম্প্রতি সরকারের বড় ঘোষণা ও শাপলা মিডিয়ার উদ্যোগে গতিশীলতা এসেছে ফিল্মপাড়ায়। 

আরজু উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, এই মুহূর্তে দেশের বড় প্রযোজনা প্রতিষ্ঠান হচ্ছে শাপলা মিডিয়া। তাদের নতুন তিনটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছি। সিনেমার গল্পগুলোতে থাকছে নতুনত্ব। আশা করছি, সিনেমাগুলো থেকে দর্শক বিনোদনের ভাল উপকরণ পাবেন।

উল্লেখ্য, গত ২৩ ফেব্রুয়ারি শাপলা মিডিয়ার তিন সিনেমায় চুক্তিবদ্ধ হন কায়েস আরজু। এর মধ্যে প্রথম সিনেমার শুটিং আজ গতকাল (২৪ ফেব্রুয়ারি) উত্তরার একটি শুটিং হাউজে শুরু হয়েছে। ছবিটি এ বছরেই মুক্তির পরিকল্পনা রয়েছে। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:০৯
প্রিন্ট করুন printer

এবার ‘বুক চিন চিন ২.০’ নিয়ে আসছেন তুহিন-আয়েশা

অনলাইন ডেস্ক

এবার ‘বুক চিন চিন ২.০’ নিয়ে আসছেন তুহিন-আয়েশা

নতুন আবহে শফিক তুহিন ও আয়েশা মৌসুমীর কণ্ঠে উঠলো ১৮ বছর আগের পুরনো গান। বদিউল আলম খোকনের পরিচালনায় ২০০৩ সালে মুক্তি পায় ‘বাস্তব’ ছবি, মান্না-পূর্ণিমা অভিনীত সেই ছবির ‘বুক চিন চিন করছে হায়’ ফের গাইলেন তারা।

জানা গেছে, কবির বকুলের কথায় মূল গানটির সুর-সংগীতায়োজন করেছেন আলী আকরাম শুভ। কথা-সুর ঠিক রেখে নতুন করে গানটি তৈরি করেছেন আলভী আল বেরুনী। অনুপম রেকর্ডস-এর ব্যানারে গানটির একটি ব্যয়বহুল ভিডিও নির্মাণ করেছেন কোরিওগ্রাফার হাবিব।  

বিএফডিসিতে সম্প্রতি এই গানের শুটিং হয়েছে। ‘বুক চিন চিন ২.০’ শিরোনামের গানটিতে শফিক তুহিন-আয়েশা মৌসুমী ছাড়াও মডেল হিসেবে অংশ নেন সুপ্ত ও শাকিলা পারভীন। যা প্রকাশ হবে চলতি মাসেই।

উল্লেখ্য, ২০০৩ সালে মুক্তি পাওয়া বাস্তব ছবির ওই গানটি তখন তুমুল জনপ্রিয়তা পায়। যাতে কণ্ঠ দিয়েছিলেন এন্ড্রু কিশোর ও ডলি সায়ন্তনী। তাদের গাওয়া সেই গানটি এবার নতুন করে কণ্ঠে তুলেছেন শফিক তুহিন ও আয়েশা মৌসুমী।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর