শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২১ ২২:২২
প্রিন্ট করুন printer

ধর্ম জিতলে মনুষ্যত্ব হারবে, মানুষ জিতলে ধর্ম বাঁচবে : দেব

অনলাইন ডেস্ক

ধর্ম জিতলে মনুষ্যত্ব হারবে, মানুষ জিতলে ধর্ম বাঁচবে : দেব
ফাইল ছবি

ধর্ম জিতলে মনুষ্যত্ব হারবে, মানুষ জিতলে ধর্ম বাঁচবে। কালনার প্রচার মঞ্চে দাঁড়িয়ে একথাই বললেন অভিনেতা-সাংসদ দেব। কালনার তৃণমূল প্রার্থী দেবপ্রসাদ বাগের হয়ে প্রচার করতে গিয়েছিলেন তিনি। উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথও। সেখানেই একথা বলেন তারকা সাংসদ।

শনিবার কাটিগঙ্গার মাঠের প্রচার মঞ্চে প্রথমে করোনার মারাত্মক প্রভাবের কথা তুলে ধরে সকলকে মাস্ক পরার কথা বলেন দেব। তারপরই বিজেপিকে কটাক্ষ করে তৃণমূলের উন্নয়নের খতিয়ান তুলে ধরেন। জানান, বাংলা আগে থেকেই সোনার বাংলা হয়ে আছে। কারণ এই রাজ্যে ব্যাপক উন্নয়ন হয়েছে। তৃণমূল দল সকলকে নিয়েই ভাবে। তাই তৃণমূলকে ভোট দিলে বাংলার মুখ উজ্জ্বল হবে।

এরপরই ঘাটালের সাংসদ জানান, বর্তমান রাজনীতি কাজের পরিচয়ে হচ্ছে না। ধর্ম নিয়ে রাজনীতিটাই বেশি হচ্ছে। একদিকে হিন্দুকে মুসলমানের থেকে আলাদা করার চেষ্টা হচ্ছে, অন্যদিকে মুসলমানদের হিন্দুদের থেকে আলাদা করার চেষ্টা চলছে। মানুষকে ভাগ করার রাজনীতি তৃণমূল করে না বলে দাবি করেন দেব।

তিনি বলেন, ধর্মের হাত শক্ত করলে আমাদের দেশে শুধু মন্দির, মসজিদই থাকবে। স্কুল, হাসপাতাল থাকবে না। রাস্তাঘাট হবে না। বাড়িতে পানি না পৌঁছালে কোথাও অভিযোগ জানাতে পারবেন না। উন্নয়নও হবে না। ধর্ম যদি জেতে তাহলে মনুষ্যত্ব হেরে যাবে। আর মানুষ যদি জেতে ধর্ম বেঁচে থাকবে। রাজ্য ও দেশ বেঁচে থাকবে।

এরপরই বিজেপিকে খোঁচা দিয়ে দেব বলেন, ‘যাঁরা গুজরাটে পাকা বাড়ি করতে পারেননি। তারা বাংলায় এসে বলছে পাকা বাড়ি করে দেবেন বলে এখানে মিথ্যা প্রচার চালাচ্ছেন।’

নারীদের সুরক্ষা প্রসঙ্গেও কথা বলেন দেব। তিনি জানান, ভারতবর্ষে মা-বোনেরা সবচেয়ে বেশি সুরক্ষিত এই বাংলায়। এই নিয়েই সারাদিন ধরে এক লাখ বার মিথ্যে প্রচার চালাচ্ছে বিরোধীরা। আর তাকেই অনেকে সত্য বলে ধরে নিচ্ছেন। এই করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ দেবের। তাই সাধারণ মানুষের কাছে তিনি আবেদন করেন, ‘মিথ্যে প্রচারে কেউ যাবেন না।’

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর