১৫ মে, ২০২১ ২০:৩৪

এবার দিল্লি ও মহারাষ্ট্রে অক্সিজেন প্ল্যান্ট বসানোর উদ্যোগ সোনুর

অনলাইন ডেস্ক

এবার দিল্লি ও মহারাষ্ট্রে অক্সিজেন প্ল্যান্ট বসানোর উদ্যোগ সোনুর

সোনু সুদ

করোনাভাইরাসে আক্রান্তদের সাহায্যে নতুন উদ্যোগ নিলেন বলিউড অভিনেতা সোনু সুদ। ভারতের বিভিন্নস্থানে যোগানের ব্যবস্থা করতে ফ্রান্স ও অন্যান্য দেশ থেকে অক্সিজেন প্ল্যান্ট আনছেন তিনি। 

দিল্লি ও মহারাষ্ট্রসহ দেশের সর্বাধিক করোনা বিধ্বস্ত রাজ্যগুলিতে অনন্ত চারটি অক্সিজেন প্ল্যান্ট বসানোর পরিকল্পনা করেছেন সোনু সুদ। 

তিনি বলেন, অক্সিজেন সিলিন্ডারের অভাবে বহু মানুষকে ভোগান্তির শিকার হতে হচ্ছে। আমরা অক্সিজেন সিলিন্ডার হাতে পেয়েছি এবং সেগুলি লোকজনকে দেওয়া হচ্ছে। এই অক্সিজেন প্ল্যান্টগুলি থেকে হাসপাতালগুলিতে সরবরাহের পাশাপাশি অক্সিজেন সিলিন্ডারগুলি ভর্তি করা যাবে। এর ফলে কোভিড আক্রান্ত রোগীদের জন্য সেগুলি কাজে আসবে।

আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়েছে, প্রথম প্ল্যান্ট ইতোমধ্যেই অর্ডার দেওয়া হয়েছে এবং আগামী ১০-১২ দিনের মধ্যেই তা ফ্রান্স থেকে দেশে পৌঁছাবে।

বলিউড অভিনেতা সোনু সুদ গত বছরের লকডাউনের সময় থেকেই দুর্গতদের সাহায্যে এগিয়ে এসেছেন। তিনি বলেন, এই মুহূর্তে সময়টাই আমাদের কাছে বড় চ্যালেঞ্জ। সঠিক সময়ে সব কিছু যাতে আসে, সেই চেষ্টা করা হচ্ছে। অক্সিজেনের অভাবে মানুষ যেন মারা না যান।

এর আগে গত বছর সোনু লকডাউনের সময় বিভিন্ন শহরে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর