২২ নভেম্বর, ২০২১ ১৮:৫৪

১ টাকা পারিশ্রমিকে বঙ্গবন্ধুর বায়োপিকে টিক্কা খানের চরিত্রে জায়েদ

অনলাইন ডেস্ক

১ টাকা পারিশ্রমিকে বঙ্গবন্ধুর বায়োপিকে টিক্কা খানের চরিত্রে জায়েদ

মুম্বাইয়ে জায়েদ খানের পোশাকের মাপ নেওয়া হয়েছে। টিক্কা খানের ফাইল ছবি ডানে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে যুক্ত হলেন চিত্রনায়ক জায়েদ খান। সিনেমাটিতে টিক্কা খানের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তাকে। এতে প্রতীকী হিসেবে মাত্র ১ টাকা পারিশ্রমিকে অভিনয় করবেন তিনি।

আজ সোমবার বঙ্গবন্ধুর বায়োপিকে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন জায়েদ খান। এদিন রাজধানীতে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সিনেমাটির ডিরেক্টর অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স ঈশান রাজা বাঙ্গালীর উপস্থিতিতে চুক্তিতে স্বাক্ষর করেন তিনি। 

জায়েদ খান বলেছেন, ‘আমি মুম্বাইয়ে অডিশন দিয়ে এসেছি। সেখানেই আমার পোশাকের মাপ নেওয়া হয়েছে। আমি এই সিনেমায় টিক্কা খানের চরিত্রে অভিনয় করব। বঙ্গবন্ধুর বায়োপিক একটা স্বপ্নের প্রোজেক্ট। সেই স্বপ্নের অংশ হতে যাচ্ছি, এটা আমার জন্য অনেক আনন্দের।’

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ‘বঙ্গবন্ধু’ নির্মাণ করছেন বলিউডের পরিচালক শ্যাম বেনেগাল। এতে বঙ্গবন্ধুর চরিত্রে চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনয়শিল্পী অভিনয় করছেন।  

চলতি বছরের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুটিং শুরু হয় এবং তা চলে এপ্রিল পর্যন্ত। চলতি সপ্তাহে শুরু হয়েছে বাংলাদেশ অংশের শুটিং।

মার্চে সিনেমাটি মুক্তির কথা থাকলেও করোনার কারণে শুটিং শেষ করা সম্ভব হয়নি। তাই ২০২২ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সিনেমাটি মুক্তি পেতে পারে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

সর্বশেষ খবর