২৯ জুন, ২০২২ ১৭:০৪

ঈদে তিন নাটক নিয়ে আসছেন রাশেদ সীমান্ত

অনলাইন ডেস্ক

ঈদে তিন নাটক নিয়ে আসছেন রাশেদ সীমান্ত

অহনা ও মৌসুমী হামিদের সঙ্গে রাশেদ সীমান্ত

বরাবরের মত এবারের ঈদুল আজহাতেও থাকছে জনপ্রিয় অভিনেতা রাশেদ সীমান্তের তিনটি বিশেষ নাটক। দু’টি একক এবং একটি ৭ পর্বের ধারাবাহিক। তিনটি নাটকই প্রচার হবে বৈশাখী টিভিতে। টিপু আলম মিলনের গল্প এবং জিয়াউর রহমান জিয়ার পরিচালনায় ‘ঢাকা টু বরিশাল’ নাটকে রাশেদ সীমান্তকে দেখা যাবে মানিক চরিত্রে। 

এটি মূলত বরিশাল টু ঢাকা নাটকের সিক্যুয়েল। এ নাটকে রাশেদ সীমান্তের বিপরীতে অভিনয় করেছেন অহনা রহমান। নাটকটি অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন অলিউল হক রুমি, হায়দার আলী, শফিক খান দিলু ও নিলা ইসলামসহ অনেকে। এছাড়া পার্থ সারথি দাস-এর রচনা এবং মৃত্যুঞ্জয় সরদার উচ্ছ্বাসের পরিচালনায় ঢাকার বিভিন্ন লোকেশনে শুটিং সম্পন্ন হয়েছে ঈদের বিশেষ একক নাটক ‘বাবার পুরস্কার’। 

এ নাটকে রাশেদ সীমান্তের চরিত্রের নাম রমিজ। রমিজের ৬ বছরের বাচ্চা পরী বাকপ্রতিবন্ধী এবং একটি দুর্ঘটনার ফলে রমিজ আর কোনদিন বাবা হতে পারবে না বলে জানিয়ে দেয় ডাক্তার। নিম্নবিত্ত রমিজ মেয়ের মুখ থেকে বাবা ডাক শোনার জন্য বিভিন্ন কবিরাজ ফকিরের কাছে দ্বারস্থ হয়। কিন্তু কোনভাবেই তার আশা পূরণ হয় না। শেষমেষ সে জানতে পারে উন্নত চিকিৎসার মাধ্যমে তার মেয়ের মুখে কথা ফুটানো সম্ভব, যার জন্য প্রয়োজন ১০ লক্ষ টাকা।

সেই ১০ লক্ষ টাকা জোগাড় করার জন্য আপ্রাণ চেষ্টা করে রমিজ। শেষ পর্যন্ত কি রমিজ তা পারে? জানতে হলে চোখ রাখতে হবে বৈশাখী টিভির এবারের ঈদ আয়োজনে। নাটকটিতে রাশেদ সীমান্তের বিপরীতে অভিনয় করেছেন শশী। ‘বাবার পুরস্কার’ নাটকে অন্যান্য চরিত্রে মুনতাহা, মাজনুন মিজান ও দোলন দেসহ আরো অনেকে অভিনয় করেছেন।

এছাড়া টিপু আলম মিলনের গল্প এবং আল হাজেনের পরিচালনায় নির্মিত হচ্ছে ঈদের ৭ পর্বের ধারাবাহিক ‘শিয়ালবাড়ি-৩’। নাটকটিতে রাশেদ সীমান্তকে দেখা যাবে আসমান চরিত্রে। এ নাটকটিতে রাশেদ সীমান্ত বিপরীতে অভিনয় করেছেন মৌসুমী হামিদ। অন্যান্যের মধ্যে আরো অভিনয় করেছেন আমিরুল হক চৌধুরী, আরফান আহমেদ, মিলন ভট্টাচার্য ও শেলী আহমেদসহ অনেকে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর