১২ নভেম্বর, ২০২২ ১০:২৮

গণমাধ্যমের পক্ষপাতমূলক আচরণ নিয়ে বিস্ফোরক রাবিনা টেন্ডন

অনলাইন ডেস্ক

গণমাধ্যমের পক্ষপাতমূলক আচরণ নিয়ে বিস্ফোরক রাবিনা টেন্ডন

রাবিনা টেন্ডন

শুধু অভিনেতারাই সুপারস্টার, অভিনেত্রীরা নন? গণমাধ্যমগুলোর লিঙ্গপক্ষপাত এমন আচরণ নিয়ে মুখ খুললেন বলিউড অভিনেত্রী রাবিনা টেন্ডন। পুরুষরা চিরকাল ‘সুপারস্টারডম’ উপভোগ করেন বলেও দাবি অভিনেত্রীর। আর নারীদের ফেলা হয় যুগ এবং সৌন্দর্যের তালিকায়। এটা কি উচিত বিচার? প্রশ্ন তুললেন রাবিনা।

সংবাদমাধ্যমের সঙ্গে থোপকথনে ‘দিলওয়ালে’ অভিনেত্রী বললেন, “আমি মিডিয়াকেও জিজ্ঞাসা করেছি, কেন অভিনেতা-অভিনেত্রী বিচারের আলাদা মানদণ্ড থাকবে? যখন আমির খান ২-৩ বছরের বিরতি নিয়ে আবার কাজে ফিরলেন, সেটাকে ‘কামব্যাক’ বলা হল না। বলা হবে না, ৯০-এর দশকের সুপারস্টার আমির এখন আমাদের সঙ্গে রয়েছেন। অনেক প্রতিবেদনে বরং দেখি- ৯০-এর দশকের জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত এখন এই সব করছেন...।”

তিনি বলেন, “কীভাবে প্রতিনিয়ত এই দৃষ্টিভঙ্গিকে সমর্থন করা হচ্ছে? সালমান খান বা সঞ্জয় দত্তের বয়স নিয়ে এ ধরনের কথা হওয়ার সম্ভাবনা নেই কিন্তু!”

রাবিনার কথা কেড়ে নিয়ে আলোচনায় ঢুকে পড়েন পঙ্কজ ত্রিপাঠী। তার দাবি, ওটিটির যুগে এখন ‘স্টারডম’ কিংবা যশ নয়, গুরুত্বপূর্ণ হল ভাল চিত্রনাট্য। কোন ছবি কত ব্যবসা করল সেটা জরুরি নয়। তার কথায়, “কার সিক্স প্যাক আছে, আর কার নেই— এসব আর দেখা হয় না। অবশ্যই এটা বড় পর্দায়ও গুরুত্ব পাওয়ার কথা নয়। ভাল গল্প হলে, ৩০ সেকেন্ড পরে লোকে এসব ভুলে সিনেমায় মন দেয়। আমার মনে হয়, বয়স-চেহারা ওটিটিতে কোনও আলাদা প্রভাব ফেলে না।”
বিডি প্রতিদিন/কালাম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর