৩ ফেব্রুয়ারি, ২০২৩ ২২:৫৬

নয়াদিল্লিতে ইন্দো-বাংলা চলচ্চিত্র উৎসব শুরু

অনলাইন ডেস্ক

নয়াদিল্লিতে ইন্দো-বাংলা চলচ্চিত্র উৎসব শুরু

ইন্দো-বাংলা চলচ্চিত্র উৎসব কমিটির অন্যতম পরিচালক আশীষ রঞ্জন দাশের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার শাবান মাহমুদ

ভারতের রাজধানী নয়াদিল্লিতে তিন দিনব্যাপী চতুর্থ ইন্দো-বাংলা চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হলো আজ শুক্রবার।

রাজধানীর শ্রীফোর্ট মিলনায়তনে এই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘এপার বাংলা ওপার বাংলার চলচ্চিত্রের উৎকর্ষতা সাধন ও দুই বাংলার সাংস্কৃতিক বন্ধনকে আরো সূদৃঢ় করতেই এ আয়োজন। ২০১৭ সালে এই চলচ্চিত্র উৎসবের যাত্রা শুরু হলেও করোনা দুর্যোগে প্রতি বছর উৎসব আয়োজন ব্যাহত হয়।’

ইন্দো-বাংলা চলচ্চিত্র উৎসব কমিটির অন্যতম পরিচালক আশীষ রঞ্জন দাশের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার শাবান মাহমুদ।

এ চলচ্চিত্র উৎসবে দুই বাংলার জনপ্রিয় চলচ্চিত্র প্রদর্শিত হবে। বাংলাদেশে সম্প্রতি মুক্তি পাওয়া জনপ্রিয় চলচ্চিত্র হাওয়া প্রদর্শন করা হবে আগামী ৫ ফেব্রুয়ারি সকালে। আজ শুক্রবার উদ্বোধনী অনুষ্ঠান শেষে দর্শকদের জন্য প্রদর্শিত হয় পশ্চিমবঙ্গের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা অনীক দত্তের নির্মিত অপরাজিত ছবিটি।

এই চলচ্চিত্র উৎসবে ভারতের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষের দুটি চলচ্চিত্র প্রদর্শন করা হবে। অনুষ্ঠানে যোগ দিতে পশ্চিমবঙ্গ থেকে গৌতম ঘোষ ও বাংলাদেশ থেকে জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী আগামীকাল ৪ ফেব্রুয়ারি নয়াদিল্লিতে যাবেন।

উল্লেখ্য, উৎসব কমিটি আগামীতে আরো বৃহত্তর পরিসরে উৎসব আয়োজনের কথা ভাবছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 
 

 


 
  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর