১২ জানুয়ারি, ২০২৪ ১৭:৪৪

বিতর্কের মুখে নেটফ্লিক্স থেকে সরিয়ে নেওয়া হল নয়নতারার সিনেমা

অনলাইন ডেস্ক

বিতর্কের মুখে নেটফ্লিক্স থেকে সরিয়ে নেওয়া হল নয়নতারার সিনেমা

অবেশেষ বিতর্কের মুখে নেটফ্লিক্স থেকে সরিয়ে নেওয়া হল দক্ষিণী সিনেমার জনপ্রিয় নায়িকা নয়নতারা অভিনীত ছবি ‘অন্নপুরাণী: দ্য গডেস অব ফুড’। কয়েকদিন ধরে ছবিটি নিয়ে বেশ বিতর্ক চলছে, এমনকি ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগও তোলা হয়েছে।

এমনকি ভারতীয় হিন্দু সেবা পরিষদ নামের একটি সংগঠন নয়নতারা এবং সিনেমা সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে। এমন তুমুল বিতর্কের মুখে মুক্তির পরও নেটফ্লিক্স থেকে ‘অন্নপুরাণী: দ্য গডেস অব ফুড’ সিনেমাটি সরিয়ে নেওয়া হয়েছে।

২০২৩ সালের ১ ডিসেম্বর নিলেশ কৃষ্ণার ড্রামা ঘরানার সিনেমাট ‘অন্নপুরাণী: দ্য গডেস অব ফুড’ সিনেমাটি মুক্তি পায়। এতে নয়নতারা, জয়, সত্যরাজের অভিনয় কারও কারও কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়। কিন্ত গত ২৯ ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তির পর দর্শকের কাছে সিনেমাটি ছড়িয়ে পড়ে। এরপরই শুরু হয় ব্যাপক বিতর্ক।

সিনেমাটি দেখে দর্শকদের একাংশ নির্মাতার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ তুলেছেন। সিনেমাটিতে আপত্তি তোলার মতো অনেক বিষয়ই রয়েছে বলে অভিযোগকারীরা বলছেন।

‘অন্নপুরাণী: দ্য গডেস অব ফুড’সিনেমার অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জি স্টুডিওজ বিশ্ব হিন্দু পরিষদের কাছে এ বিষয়ে ক্ষমা চেয়েছে বলে জানা গেছে। প্রযোজনা সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, হিন্দু ও ব্রাহ্মণদের অপমান করার কোনো উদ্দেশ্য তাদের ছিল না। যদি কারও মনে ও অনুভূতিতে আঘাত লাগে থাকে, তাহলে এ জন্য তারা ক্ষমা প্রার্থনা করেছেন।

তাদের বিবৃতিতে আরও বলা হয়েছে, সিনেমার বিতর্কিত দৃশ্যগুলো সরিয়ে নতুন করে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর