১৫ মে, ২০২৪ ২১:০৬

নির্বাচনের হলফনামায় যে পরিমাণ সম্পত্তি দেখালেন কঙ্গনা

অনলাইন ডেস্ক

নির্বাচনের হলফনামায় যে পরিমাণ সম্পত্তি দেখালেন কঙ্গনা

অভিনয়ের পাশাপাশি রাজনীতির ময়দানেও সফর শুরু করেছেন কঙ্গনা রানাওয়াত। ৯১ কোটি রুপির সম্পদের মালিক এই অভিনেত্রী বুধবার হিমাচল প্রদেশের মান্ডি লোকসভা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন। তার সঙ্গে জমা দেওয়া হলফনামাতেই এই পরিমাণ সম্পত্তির হিসাব দিয়েছেন কঙ্গনা।

ভারতের তিনটি রাজ্যে জমি ও বাড়ি রয়েছে অভিনেত্রীর। এর মধ্যে মুম্বাইয়ে রয়েছে তিনটি বাড়ি আর একটি বাংলো। বাংলোটির আনুমানিক মূল্য প্রায় ১৫ কোটি রুপি। কয়েক বছর আগে নিজের জন্মভূমি মানালিতে স্বপ্নের বাড়ি তৈরি করেন অভিনেত্রী। তারও বাজারমূল্য প্রায় ১৬ কোটি রুপি। এছাড়া চণ্ডীগড়ে বেশ কিছু সম্পত্তি রয়েছে। এছাড়া মুম্বাইয়ে নিজের প্রযোজনা সংস্থা রয়েছে।

কঙ্গনা হলফনামায় আরও জানিয়েছেন, তার প্রায় সাড়ে ৬ কেজি গয়না রয়েছে, যার বাজার মূল্য ৫ কোটি রুপির বেশি। ৩ কোটি রুপি মূল্যের ১৫ ক্যারেট ডায়মন্ড রয়েছে অভিনেত্রীর। রুপা রয়েছে প্রায় ৬০ কেজির মতো, যার মূল্য প্রায় ৫০ লাখ রুপি। এ ছাড়া ব্যাংকে রয়েছে ১ কোটি ৩২ লাখ রুপি। যার মধ্যে কঙ্গনার কাছে নগদ রয়েছে ২ লাখ রুপি।

অভিনেত্রীর বেশ কিছু বিলাসবহুল গাড়ি রয়েছে, সঙ্গে একটি স্কুটারও আছে। এর মধ্যে প্রায় ৪ কোটি রুপি মূল্যের মার্সিডিজ, ৯৯ লাখ রুপি মূল্যের বিএমডব্লিউ ও মার্সিডিজ বেঞ্জের ৫৮ লাখ রুপি মূল্যের আরেকটি গাড়ি রয়েছে। হলফনামায় কঙ্গনা তার নামে ৮টি মামলার কথা উল্লেখ করেছেন। পাশাপাশি ১৭ কোটি রুপির ঋণ রয়েছে অভিনেত্রীর।

এছাড়া ২০২২-২৩ বর্ষে অভিনেত্রীর বার্ষিক আয় ছিল ৪ কোটি রুপি। যদিও চলতি বছরে এর মধ্যেই ১২ কোটি রুপি উপার্জন দেখিয়েছেন কঙ্গনা রানাউত। সবমিলিয়ে কঙ্গনার মোট সম্পত্তির পরিমাণ সাড়ে ৯১ কোটি রুপির। তার মধ্যে অস্থাবর সম্পত্তির পরিমাণ ২৮.৭ কোটি এবং স্থাবর সম্পত্তি রয়েছে ৬২.৯ কোটি রুপির। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর