শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ০৯:৫২

ব্যবসায়ীরা মন্ত্রী হলে জনগণের স্বার্থের দিকে তাকায় না, ব্যবসাটাই গুরুত্বপূর্ণ

শওগাত আলী সাগর

ব্যবসায়ীরা মন্ত্রী হলে জনগণের স্বার্থের দিকে তাকায় না, ব্যবসাটাই গুরুত্বপূর্ণ
শওগাত আলী সাগর

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক। মন্ত্রীত্ব আর বেসরকারি সংগঠনের নেতৃত্ব- দুটোর মধ্যে কনফ্লিক্ট অব ইন্টারেস্ট হয় কী না- সেই প্রশ্ন এখন তুললাম না। 

কিন্তু বেসরকারি হাসপাতালে গিয়ে বিনা চিকিৎসায় যখন রোগী মারা গেছে, বেসরকারি হাসপাতালগুলো যখন রোগী ফিরিয়ে দিয়েছে এবং চিকিৎসা না পেয়ে মানুষের মৃত্যু হয়েছে- তখন একজন মন্ত্রী চুপ থেকেছেন কিভাবে?

একজন মন্ত্রী যখন মেডিকেল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক তখনো হাসপাতালগুলো চিকিৎসা সেবা দেয়ার জন্য এগিয়ে না এসে চুপ করে বসে থেকেছে কিভাবে? মন্ত্রী জনগণের পাশে থাকার যে শপথ করেছিলেন তিনি সেই শপথ রক্ষা করেছেন? না কি ব্যবসায়ীদের স্বার্থ দেখেছেন?

আজ যখন তিনি জানালেন, 'দেশের ৬৯টি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ২৪ ঘণ্টা প্রস্তুত আছে।' সেটিও যে তারা সিদ্ধান্ত নিয়ে এগিয়ে এসেছেন তেমনটি কিন্তু নয়। 

প্রতিমন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রী তাদের ডেকে ঘোষণা দিতে ‘এডভাইস’ করেছেন। প্রধানমন্ত্রীর ‘এডভাইস’ পেয়ে তিনি এই ঘোষণা দিয়েছেন। তা হলে মন্ত্রী হিসেবে নয়, হাসপাতাল ব্যবসায়ী হিসেবেই তিনি ভূমিকা রেখেছেন!

ব্যবসায়ীরা মন্ত্রী হলে জনগণের স্বার্থের দিকে তাকায় না, ব্যবসাটাই তাদের কাছে গুরুত্বপূর্ণ হয়ে উঠে- প্রতিমন্ত্রী এনামুর রহমান আবারো তা প্রমাণ করলেন।

লেখক : সম্পাদক ও প্রকাশক, নতুন দেশ ডটকম।

(ফেসবুক থেকে সংগৃহীত) 

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন


আপনার মন্তব্য