২০ মার্চ, ২০২৩ ১৮:১৮

নির্বাচন করতে দেয়া হবে না, বক্তব্যটি হুমকি ও সন্ত্রাসমূলক: মেজর আখতারুজ্জামান

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন করতে দেয়া হবে না, বক্তব্যটি হুমকি ও সন্ত্রাসমূলক: মেজর আখতারুজ্জামান

মেজর (অব.) আখতারুজ্জামান

কিশোরগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামান তার ফেসবুক আইডিতে লিখেছেন, মান্যবর মহাসচিবের (বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর) বক্তব্যের প্রথম অংশটি দারুণ ও বলিষ্ঠ। সরকারের পাতানো নির্বাচনে বিরোধী দলের কারোরই অংশগ্রহণ করা সঠিক হবে না। মহাসচিবের বক্তব্যের সঙ্গে জাতি একমত। তবে উনার বক্তব্যের দ্বিতীয় অংশটুকু বিভ্রান্তিকর ও দলকে ক্ষতিকর পরিস্থিতেতে ঠেলে দিবে। 

অতিতে দেখা গেছে, কেউই সরকারের পাতানো নির্বাচন ঠেকাতে পারেনি। তাছাড়া নির্বাচন করতে দেয়া হবে না বক্তব্যটি হুমকি ও সন্ত্রাসমূলক। উনার এই বক্তব্য সরকারকে সুবিধা দিবে এবং রাষ্ট্রের সকল শক্তিকে তখন নির্বাচনের কাজে নিয়োজিত করার জন্য বাড়তি সুযোগ করে দিবে। উনার এই বক্তব্য দল ও দলের সকল নেতাকর্মীদেরকে সরকারের আক্রমণের মুখে ফেলে দিবে। এবং তারা জেল, জুলুম, নির্যাতন ও মামলা-হামলার শিকার হবে। এই বক্তব্যটি দলকে আবার আগুন সন্ত্রাসের অপবাদে জড়ানোর সুযোগ করে দেয়া হল। 

মেজর আখতারুজ্জামান বলেন, উনার বক্তব্যের সবচেয়ে বড় ঝুঁকি হল যে, উনি যদি সরকারের পাতানো নির্বাচন করতে বাধা দিতে না পারেন, তাহলে উনারা ব্যর্থ বাধা দেয়াতে তখন নির্বাচনের বৈধতা এবং গ্রহণযোগ্যতাই দিয়ে দিবে।

অথচ নির্বাচন করতে দেয়া হবে না বলে ফাঁকা বুলি বা হুমকি না দিয়ে তিনি প্রথম বক্তব্যের ধারাবাহিকতায় যদি এই সরকারের পাতানো নির্বাচনে অংশগ্রহণ করবো না বলে অগ্রিম ঘোষণা দিতো, তাহলে সরকার তার পাতানো নির্বাচনের বৈধতা ও গ্রহণযোগ্যতা চ্যালেঞ্জের মধ্যে পড়ে যেত। কারণ এটি সর্বজন স্বীকৃত যে বিএনপির অংশগ্রহণ ছাড়া কোন নির্বাচন বৈধ ও গ্রহণযোগ্য হবে না।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর