Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৪ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০ টা
আপলোড : ৪ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০

বগুড়ায় আওয়ামী লীগ অফিসে ককটেল, ১২ নেতা-কর্মী আহত

আজ বিএনপির আধাবেলা হরতাল

বগুড়ায় আওয়ামী লীগ অফিসে ককটেল, ১২ নেতা-কর্মী আহত

বগুড়া জেলা আওয়ামী লীগ অফিসে ককটেল হামলায় আওয়ামী লীগ নেতা সুলতান মাহমুদ খান রনিসহ ১২ নেতা-কর্মী আহত হয়েছেন। গতকাল বেলা সোয়া ২টায় তিনটি ককটেল বিস্ফোরণে আহতদের মোহাম্মাদ আলী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে বগুড়া জেলা যুবদল সভাপতি সিপার আল বখতিয়ারকে গ্রেফতারের প্রতিবাদে আজ জেলায় আধাবেলা হরতাল আহ্বান করেছে বিএনপি।
দলীয় কার্যালয়ে ককটেল হামলার প্রতিবাদে জেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা বিক্ষোভ মিছিল, সমাবেশ করেন এবং শহর বিএনপি, শ্রমিক দল ও জেলা বিএনপি কার্যালয়ে    ইটপাটকেল ছোড়েন। পরে তারা শহরের মোড়ে মোড়ে বিএনপির ব্যানার ছিঁড়ে ফেলে অগ্নিসংযোগ করেন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং ককটেল বিস্ফোরণের ঘটনায় জেলা যুবদল সভাপতি সিপার আল বখতিয়ারসহ ১১ জনকে আটক করেছে। বিএনপির একটি মিছিল শহরের সাতমাথা হয়ে দলীয় কার্যালয়ে ফিরে যাওয়ার কিছু পর টেম্পল রোডে আওয়ামী লীগ অফিসের গেটের সামনে পরপর পাঁচটি ককটের ছুড়ে মারেন হামলাকারীরা। এর মধ্যে তিনটি বিস্ফোরিত হয়। এতে ১২ নেতাকর্মী আহত হন। এ সময় আওয়ামী লীগের অঙ্গসংগঠনের কয়েকজন কর্মী বিক্ষুব্ধ হয়ে শহর বিএনপি, শ্রমিক দল ও জেলা বিএনপি কার্যালয়ে ইটপাটকেল ছুড়ে মারেন এবং বিভিন্ন মোড়ে বিএনপির ব্যানার-ফেস্টুন ছিঁড়ে ফেলে অগ্নিসংযোগ করেন। এর প্রতিবাদে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে এ ঘটনার জন্য বিএনপি নেতাদের দায়ী করেন। এদিকে বিকাল ৪টায় শহরের নবাববাড়ী সড়কে জেলা বিএনপি কার্যালয় থেকে মিছিল বের করার চেষ্টা করলে জেলা যুবদল সভাপতি সিপার আল বখতিয়ারকে গ্রেফতার করে পুলিশ।
শহরের সাতমাথা, আওয়ামী লীগ অফিস, বিএনপি অফিসসহ কয়েকটি এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ মমতাজ উদ্দিন জানান, বিএনপির মিছিল থেকে আওয়ামী লীগ অফিস লক্ষ্য করে ককটেল হামলা চালানো হয়েছে। এতে সুলতান মাহমুদ খান রনিসহ ১২ নেতা-কর্মী আহত হয়েছেন।
 তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

জেলা বিএনপির প্রকাশনা সম্পাদক, স্বেচ্ছাসেবক দল সভাপতি শাহ মেহেদী হাসান হিমু জানান, আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলের জেরে ককটেল হামলার ঘটনা ঘটেছে।
বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ ফায়জুর রহমান জানান, সিপার আল বখতিয়ারকে গ্রেফতার করা হয়েছে। কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে। শহরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর

Works on any devices

সম্পাদক : নঈম নিজাম,

নির্বাহী সম্পাদক : পীর হাবিবুর রহমান । ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত। ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫। ই-মেইল : [email protected] , [email protected]

Copyright © 2015-2019 bd-pratidin.com