শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৪ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০ টা
আপলোড : ৪ সেপ্টেম্বর, ২০১৪ ০০:০০

বসুমতীর নাসুকে হাইকোর্টে তলব

কেন কারাদণ্ড হবে না?

বসুমতীর নাসুকে হাইকোর্টে তলব

বসুমতী আবাসিক প্রকল্পের উদ্যোক্তা, হিরাঝিল প্রপার্টি ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নাসির উদ্দিন নাসুকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ৮ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় তাকে সশরীরে আদালতে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে আদালত অবমাননার দায়ে তাকে কেন কারাদণ্ড দেওয়া হবে না এবং অর্থদণ্ড করা হবে না জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।
বিচারপতি মো. রেজাউল হাসানের একক বেঞ্চ গত সোমবার এক আদেশে নাসির উদ্দিন নাসুকে তলব করেন ও আদালত অবমাননার রুল জারি করেন। বসুমতী আবাসিক প্রকল্পে যারা প্লট বরাদ্দ পেয়েছেন তাদের নাম-ঠিকানা হাইকোর্টে দাখিল না করায় নাসুর বিরুদ্ধে আদালত অবমাননার এ রুল জারি করা হয় এবং তাকে তলব করা হয়।
প্রসঙ্গত, হিরাঝিল প্রপার্টি ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের অবলুপ্তি চেয়ে নাসুর ছোট ভাই সৈয়দ সোহরাওয়ার্দী ও সৈয়দ জালালসহ কোম্পানির অন্যান্য শেয়ারহোল্ডার পরিচালকরা হাইকোর্টে একটি আবেদনপত্র দাখিল করেছেন। আদালত গত ২ জুলাই আবেদন গ্রহণ করে কোম্পানির এমডি নাসির উদ্দিন নাসুসহ বিবাদীদের প্রতি নোটিস জারি করেন। একই সঙ্গে বসুমতি আবাসিক প্রকল্পের প্লট গ্রহিতাদের নামের তালিকা ২৩ জুলাইয়ের মধ্যে আদালতে দাখিল করার নির্দেশ দেন। নাসুর প্রতি এ নির্দেশ দেওয়া হয়। কিন্তু নাসু নির্ধারিত সময়ের মধ্যে ওই তালিকা দাখিল করেননি। আদালত তালিকা দাখিলের সময় বাড়িয়ে ১ সেপ্টেম্বর করেন। এ তারিখের মধ্যেও কোনো তালিকা দাখিল করেননি নাসু। এ পরিপ্রেক্ষিতে নাসুর বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করে তাকে তলব করা হয়। রুলে ইচ্ছাকৃতভাবে আদালতের আদেশ লঙ্ঘন করায় অপরাধের ধরন বিবেচনায় তাকে কেন কারাদণ্ড দেওয়া হবে না এবং কেন তাকে আর্থিক জরিমানা করা হবে না তা দর্শাতে বলা হয়েছে। আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। ১ সেপ্টেম্বর সোমবার নাসুর আইনজীবীর উপস্থিতিতে এ আদেশ দেওয়া হয়।
 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর
Bangladesh Pratidin

Bangladesh Pratidin Works on any devices

সম্পাদক : নঈম নিজাম,

নির্বাহী সম্পাদক : পীর হাবিবুর রহমান । ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত। ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫। ই-মেইল : [email protected] , [email protected]

Copyright © 2015-2019 bd-pratidin.com