বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

পাতানো নির্বাচনের নীলনকশা : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সংসদে নির্বাচন কমিশন (ইসি) বিল-২০২২ উত্থাপন সম্পর্কে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইসি গঠনে তাড়াহুড়ো করে আইন করার মধ্য দিয়ে আরেকটি পাতানো নির্বাচনের নীলনকশা প্রণয়ন করছে সরকার।

গতকাল বিকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ কথা বলেন। গত সোমবার রাতে অনুষ্ঠিত স্থায়ী কমিটির সভার সিদ্ধান্ত জানাতে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ নির্দলীয় সরকার ছাড়া কখনই অবাধ, সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাছাড়া সব রাজনৈতিক দলের মতামতের ভিত্তিতে গ্রহণযোগ্য ব্যক্তিদের সমন্বয়ে গঠিত নির্বাচন কমিশনের পরিচালনায় একটি অবাধ, সুষ্ঠু নির্বাচনই বাংলাদেশে গণতন্ত্র ফিরিয়ে আনার একমাত্র পথ।

বিএনপি মহাসচিব বলেন, যেহেতু এই সংসদ জনগণের ভোটে বৈধভাবে নির্বাচিত নয়, সে কারণে এই সংসদের কোনো নৈতিক এখতিয়ার নেই এ ধরনের আইন প্রণয়নের। তাড়াহুড়ো করে এ আইন প্রণয়নের প্রচেষ্টা জনগণের সঙ্গে আওয়ামী লীগের প্রতারণা ও আরেকটি পাতানো নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার নীলনকশা মাত্র।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে বিএনপি মহাসচিব ছাড়াও কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু অংশগ্রহণ করেন।

সর্বশেষ খবর