শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

বাড়ানো হয়েছে আকাশপথের সক্ষমতা

নিজস্ব প্রতিবেদক

বাড়ানো হয়েছে আকাশপথের সক্ষমতা

সীমান্ত এলাকায় বিচ্ছিন্নতাবাদী ও জঙ্গি তৎপরতা রোধে টহল কার্যক্রম বাড়াতে আকাশপথে সক্ষমতা বাড়ানো হয়েছে। সীমান্তে টহল কার্যক্রমের অংশ হিসেবে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) দুটি হেলিকপ্টার দেওয়া হয়েছে। পুলিশের জন্যও আসছে দুটি হেলিকপ্টার। গতকাল সকালে রাজধানীর রাজারবাগ স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর পুলিশ সদস্যদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এসব তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, সীমান্ত এলাকায় কতগুলো বর্ডার লাইন আছে যা অত্যন্ত দুর্গম। পায়ে হাঁটা ছাড়া সেখানে যাওয়ার উপায় নেই। প্রধানমন্ত্রী বিজিবিকে দুটি হেলিকপ্টার দিয়েছেন এবং পুলিশের জন্যও দুটি হেলিকপ্টার আসছে। বিজিবির হেলিকপ্টার দিয়ে সীমান্ত রক্ষা করে চলেছি। ফারদিন ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তার মৃত্যুর ঘটনায় র?্যাব-ডিবি সুন্দর করে বিশ্লেষণ করেছে। তাদের ওপর আস্থা রাখুন।

 জঙ্গিবাদ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সারা বিশ্বেই জঙ্গিদের উত্থান ঘটানোর চেষ্টা হয়েছিল। জঙ্গি একটি বৈশ্বিক সমস্যা। প্রধানমন্ত্রীর দৃঢ়তার জন্য জঙ্গিরা শাখা-প্রশাখা বিস্তার করতে পারেনি বাংলাদেশে। জঙ্গিবাদকে একদম সমূলে উৎপাটন না করলেও আমরা নিয়ন্ত্রণে নিয়ে এসেছি। আমরা মনে করি ধর্মের সঠিক ব্যাখ্যা যখনই আমাদের ছেলেরা পাচ্ছে তখনই এ জায়গা থেকে ফিরে আসছে।

যুদ্ধশিশুদের সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধশিশু ও তাদের মায়েদের জন্য একটি ট্রাস্ট করে গিয়েছিলেন। বঙ্গবন্ধু তখন শিশুদের বলেছিলেন, তোমরা সবাই আমার ছেলেমেয়ে। বঙ্গবন্ধু তাদের আপন করে নিয়েছিলেন। এ সময় দেশবাসীকে বিজয় দিবসের শুভেচ্ছা জানান স্বরাষ্ট্রমন্ত্রী। এর আগে মহান বিজয় দিবস উপলক্ষে রাজারবাগ শহীদ পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। শ্রদ্ধা নিবেদনের সময় বিউগলে করুণ সুর বেজে ওঠে। এ সময় ডিএমপির একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে বীর শহীদদের সম্মান জানায়। পরে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও এসবির প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ও ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী, বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্কের (বিপিউব্লিউএন) সভাপতি ও এসবির ডিআইজি আমেনা বেগমসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা স্বাধীনতা যুদ্ধে শহীদ বীর পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর