বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

জানাজার সময় হাতকড়া খুলে দিলে ভালো হতো : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির ২৭ দফা আসলে জনগণের সঙ্গে ভাঁওতাবাজি। রাষ্ট্রের নয়, বিএনপিরই মেরামত দরকার। এদিকে গাজীপুরে বিএনপি নেতার ডান্ডাবেড়ি প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘আমি মনে করি, জানাজার সময় তার ডান্ডাবেড়ি ও হাতকড়া খুলে দিলে ভালো হতো।’ গতকাল সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

ড. হাছান বলেন, বিএনপির মেরামত দরকার। কারণ       তারা ১৪ বছর ধরে যেভাবে জনগণের বিপক্ষে দাঁড়িয়েছে, জনগণকে জিম্মি করার রাজনীতি করেছে, রাজনীতির নামে মানুষ হত্যা করেছে,  জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে- এ ধরনের রাজনৈতিক দল যখন রাষ্ট্র সম্পর্কে মেরামতের কথা বলে তখন মানুষ স্বাভাবিকভাবে আতঙ্কিত হয়।

তিনি বলেন, বিএনপির ২৭ দফার অনেক কিছু তারা যে নীতি নিয়ে চলছে, সেটির সঙ্গে সাংঘর্ষিক। একদিকে যেমন তারা যেসব মৌলবাদী দলগুলোর সঙ্গে জোট করেছে, তাদের কারও কারও মূল মতাদর্শ হচ্ছে বাংলাদেশকে ধর্মরাষ্ট্র আফগানিস্তানের পর্যায়ে নিয়ে যাওয়া। আবার অন্য দিকে বিএনপি দফা দিয়েছে- ‘ধর্ম যার যার, রাষ্ট্র সবার’ অর্থাৎ তাদের কথা ও কাজে এটা প্রচ- সাংঘর্ষিক। গাজীপুরের কালিয়াকৈরে কারাগার থেকে কয়েক ঘণ্টার জন্য প্যারোলে বেরিয়ে বিএনপির স্থানীয় নেতা আলী আজম ডান্ডাবেড়ি পরা অবস্থায় মায়ের জানাজায় অংশ নেওয়া নিয়ে প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, ‘আমি বিষয়টি নিয়ে চেক করেছি, আমি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। তারা বিষয়টি জানতেন না। যারা সেই বিএনপি নেতাকে বহন করে এনেছিল শুধু তারাই জানতেন। তবে আমি মনে করি, জানাজার সময় তার ডান্ডাবেড়ি ও হাতকড়া খুলে দিলে ভালো হতো।

সর্বশেষ খবর