বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

জাহাজ আসা বন্ধুত্বের বহিঃপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

জাহাজ আসা বন্ধুত্বের বহিঃপ্রকাশ

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেছেন, ভারতীয় কোস্টগার্ডের দুটি জাহাজ বাংলাদেশ সফরে আসা দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের দৃশ্যমান বহিঃপ্রকাশ।

প্রতিরক্ষা সহযোগিতার অংশ হিসেবে ভারত থেকে ঘন ঘন জাহাজ বাংলাদেশে এসে এ সম্পর্ক আরও দৃঢ় করবে। মঙ্গলবার রাতে পতেঙ্গা কনটেইনার টার্মিনালে ভারতীয় কোস্টগার্ডের দুটি জাহাজের সৌজন্যে আয়োজিত নৈশভোজে তিনি এসব কথা বলেন।

হাইকমিশনার প্রণয় ভার্মা এবং মিসেস মানু ভার্মা এ নৈশভোজের আয়োজন করেন। এতে চট্টগ্রামের বিশিষ্টজন এবং কোস্টগার্ড সদস্যরা যোগ দেন।

প্রণয় ভার্মা বলেন, ‘আইসিজিএস শৌর্য ও আইসিজিএস রাজবীরের’ সফর ভারত-বাংলাদেশের সামুদ্রিক শান্তি, স্থিতিশীলতা এবং সমৃদ্ধির প্রতি আমাদের অভিন্ন অঙ্গীকার প্রদর্শন করে। এগুলো ভারত ও বাংলাদেশের মধ্যে গভীর মৈত্রী ও সহযোগিতার দৃশ্যমান বহিঃপ্রকাশ। এ সফর আমাদের মধ্যে প্রতিরক্ষা অংশীদারিত্ব এবং দুই দেশের কোস্টগার্ডের মধ্যে বিস্তৃত সহযোগিতার গুরুত্বপূর্ণ অংশ।’

প্রসঙ্গত, ১৩ জানুয়ারি বাংলাদেশ ও ভারতের কোস্টগার্ডের মধ্যে ঘনিষ্ঠ সহযোগিতার অংশ হিসেবে ভারতীয় কোস্টগার্ডের দুটি জাহাজ ‘আইসিজিএস শৌর্য ও আইসিজিএস রাজবীর’ ছয় দিনের সফরে চট্টগ্রামে আসে।

সর্বশেষ খবর