Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১ আগস্ট, ২০১৯ ২২:১৩

প্রতিদিনের মেকআপ টিপস

স্কিন টোন, মুখের আকারের ওপর নির্ভর করে মেকআপ। আবার পোশাকের কথাও মাথায় রাখতে হয়। মেকআপের খুঁটিনাটি নিয়ে ফ্রাইডের সাপ্তাহিক ফিচার।

গ্রীষ্মের তাপদাহ তাপে সবাই যখন বিরক্ত, তখন হালকা বৃষ্টির ছোঁয়াও  যেন মনে প্রশান্তি এনে দেয়। কিন্তু বৃষ্টিভেজা এই আবহাওয়া ত্বক ও চুলের জন্য অনেক সমস্যা সৃষ্টি করে। তাই সব ক্ষেত্রেই প্রয়োজন বাড়তি সতর্কতা। এ সময় ত্বকের যতেœর পাশাপাশি মেকআপের  ক্ষেত্রেও কিছু বিষয় লক্ষ রাখতে হয়। তাহলে বর্ষায় অনুষ্ঠান অথবা বাইরে বের হতে গিয়ে আর বিড়ম্বনায় পড়তে হবে না।

বর্ষার মেকআপ নিয়ে প্রয়োজনীয় কিছু পরামর্শ দেওয়া হয়েছে টাইমস অব ইন্ডিয়ার রূপচর্চা বিভাগে। একনজর দেখে নিতে পারেন :

♦ বর্ষায় মেকআপের ক্ষেত্রে ফাউন্ডেশন ক্রিম যতটা সম্ভব কম ব্যবহার করবেন। আর মূল আকর্ষণ থাকবে চোখ ও ঠোঁটের সাজে।

♦ জেল লাইনার ব্যবহার করতে পারেন, যা আপনার ত্বকের সঙ্গে মিশে ভিন্ন লুক আনতে সাহায্য করবে।

♦ চোখের সাজে ওয়াটারপ্রুফ মাশকারা ব্যবহার করুন। এটি  চোখকে আকর্ষণীয় করে তুলতে সাহায্য করবে।

♦ লিপস্টিক হিসেবে বেছে নিন ম্যাট কালার লিপস্টিক। তাহলে বারবার লিপস্টিক লাগানোর ঝামেলা থাকবে না। ভালো ব্র্যান্ডের লিপস্টিক ব্যবহার করবেন, যা দীর্ঘ সময় ধরে আপনার ঠোঁটকে ধুলোবালি থেকে রক্ষা করবে এবং ময়েশ্চারাইজ করবে।

♦ হালকা কালার দিয়ে মুখে ব্লাশন করে নিতে পারেন। তবে সঙ্গে একটু ম্যাট কালার দিয়ে কম্বিনেশন করে নিন। অবশ্যই ম্যাট কালার ব্যবহার করবেন, যাতে ত্বকে সুন্দরভাবে মিশে যায়।

♦ যেহেতু বারবার ভিজে যাওয়ার সম্ভাবনা আছে, তাই হালকা ও ফ্রেশ লুক রাখার চেষ্টা করবেন। আর ব্যাগে হালকা তোয়ালে রাখবেন, যাতে হাত, মুখ ও চুল সহজেই মুছে নিতে পারেন।

লেখা : ফ্রাইডে ডেস্ক


আপনার মন্তব্য