শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৮ জানুয়ারি, ২০২০ ২২:২৩

আজকের ভাগ্যচক্র

ড. কে সি পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এদিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্য মতে আপনি মকর রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ পরমযোগী গ্রহ শনি মহারাজ, গ্রহপিতা রবি ও দৈত্যকুল গুরু শুক্রের প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে সিংহ রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় ভাইবোন, আত্মীয়-পরিজনদের সঙ্গে প্রীতির বন্ধন রচিত হবে। ভ্রমণ, বন্ধুত্ব শুভ।

 

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

জীবনসাথী শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতা প্রাপ্ত হবেন। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও ইলেকট্রনিক্স সামগ্রীর পসরা সাজবে। শত্রু ও বিরোধীপÿ আপনার উন্নয়ন দেখে পিছু হটবে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

সিজনাল রোগব্যাধির সঙ্গে সঙ্গে নিত্যনতুন ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে নিজেকে গুটিয়ে রাখা সমীচিন হবে। সংকটকালে বন্ধুবান্ধব, আত্মীয়-পরিজন কাউকেই কাছে না পাওয়ায় সত্যিকারের বন্ধু চিনতে সÿম হবেন।

মিথুন [২১ মে-২০ জুন]

বিদ্যাশিÿায় ব্রতীদের জন্য সুবর্ণ সুযোগ অপেÿা করবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। আজকের রোপণ করা বৃÿ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসাথীর মতামতকে গুরুত্ব দিন। গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজসাজ রবরব করবে। বাণিজ্যিক সফর লাভদায়ক তথা ভ্রমণকালীন বন্ধুত্ব সারাজীবনের পাথেয় হবে।

সিংহ [২১ জুলাই-২০ আগস্ট]

গৃহবাড়িতে কোনো না কোনো মাঙ্গলিক অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ায় সাজসাজ রবরব করবে। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পাবে। সন্তানদের কেরিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহ সংক্রান্ত দুশ্চিন্তা ঘুচবে। শ্রমিক-কর্মচারী মালিকপ্রীতি দেখা দেবে।

কন্যা [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

ধন উপার্জনের সব পথ খুলে যাবে। সহকর্মী ও অংশীদারদের সহযোগিতায় দীর্ঘদিনের আটকে থাকা কাজ সচল হবে। প্রেমীযুগলের জন্য দিনটি স্মরণীয়-বরণীয় ও রেকর্ড সৃষ্টিকারী দিবস হিসেবে গণ্য হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে।

তুলা [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

মনোবল জনবল অর্থবলের গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। নিত্যনতুন প্লান-প্রোগ্রাম আর স্বপ্ন-স্বাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। বিবাহযোগ্যদের বিবাহকার্য সুসম্পন্ন হবে এমনকি ওই বিবাহে প্রচুর উপহার-উপঢৌকনাদীও প্রাপ্ত হবেন।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। লটারি ফটকা জুয়া রেস শেয়ার প্রভৃতিতে বিনিয়োগ না করাই শ্রেয় হবে। অবশ্য সংকটকালে বন্ধুবান্ধব, আত্মীয়-পরিজনরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

পাওনা টাকা আদায় আটকে থাকা বিল পাস ও অচল ব্যবসা সচল হয়ে উঠবে। আজকের রোপণ করা বৃ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]

কর্ম অর্থ মোক্ষ সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। বিদেশগমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। শত্রু ও বিরোধীপু আপনার উন্নয়ন ও প্রভাব-প্রতিপত্তি দেখে পিছু হটতে পারে। লৌকিকতায় শুভফল প্রদান করবে। সন্তানদের আচরণ মনোবেদনার কারণ হতে পারে।

কুম্ভ [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

ভাগ্যলক্ষী প্রসন্ন হওয়ায় সফলতা আপনার চরণস্পর্শ করবে। দূর থেকে আসা কোনো সংবাদ বেকারদের কর্মপ্রাপ্তির বাসনা পূরণ করবে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র বস্ত্রালঙ্কার ও ইলেক্টনিক্স সামগ্রীর পসরা সাজবে। সপরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করার সম্ভাবনা।

মীন [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড়ভাড় তীব্রগতির বাহন বর্জনের সঙ্গে বাক্যপ্রয়োগে সতর্ক থাকুন। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়ায় হাসপাতালে চক্কর কাটতে হতে পারে। এতদসত্তেবও মন সুর-সংগীত, ধর্ম, আধ্যাত্মিকতা ও পরোপকারের প্রতি আকৃষ্ট থাকবে।


আপনার মন্তব্য