Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ জুন, ২০১৯ ১৭:৫৭

ইরান কোনো রাষ্ট্রের সঙ্গেই যুদ্ধে যাবে না : রুহানি

অনলাইন ডেস্ক

ইরান কোনো রাষ্ট্রের সঙ্গেই যুদ্ধে যাবে না : রুহানি

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি আবারও তার বক্তব্যের পুনরাবৃত্তি করে বলেছেন, তার দেশ কোনো রাষ্ট্রের সঙ্গেই যুদ্ধে যেতে চায় না। তবে ইরানের বিরুদ্ধে যেকোনো যুদ্ধে চূড়ান্তভাবে ইরানি জাতি বিজয়ী হবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

মঙ্গলবার ইরানের ইমাম খোমেনি আন্তর্জাতিক বিমানবন্দরে একটি উদ্বোধনী অনুষ্ঠানে প্রেসিডেন্ট রুহানি বলেন, আমরা ভিন দেশি কোনো জাতির বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত হবো না। ইরান একটি স্বল্প অভিজ্ঞতাসম্পন্ন রাজনৈতিক গোষ্ঠীর মোকাবেলা করছে।

ইরানের সঙ্গে উত্তেজনার মধ্যেই মার্কিন প্রতিরক্ষামন্ত্রী প্যাট্রিক শানাহান মধ্যপ্রাচ্যে আরো এক হাজার সেনা মোতায়েনের ঘোষণা দেয়ার পর প্রেসিডেন্ট এসব মন্তব্য করেন। 

তিনি বলেন, তেহরান বারবার বলে আসছে যে আমেরিকার সঙ্গে কোনো সামরিক সংঘাতে যেতে চায় না ইরান। তবে এ অঞ্চলে ইরান তার স্বার্থ রক্ষায় সদা প্রস্তুত আছে বলে জানান তিনি।  

ইরানি জাতির মধ্যে হতাশা সৃষ্টির লক্ষ্যে ইরানের ওপর শত্রুদের অর্থনৈতিক চাপ বাড়ানোর প্রচেষ্টার নিন্দা জানান তিনি। 

শত্রুরা ইরানি জাতির বিরুদ্ধে 'আশা এবং আকাঙ্খার যুদ্ধ' চাপিয়ে দিয়েছে বলে উল্লেখ করে তিনি বলেন, শত্রুরা নানা ষড়যন্ত্রের মাধ্যমে ইরানি জাতির মধ্যে হতাশা সৃষ্টি করার পায়তারা করছে। তবে ইরানিরা শত্রুদের সব ষড়যন্ত্র মোকাবেলা করে তাদের আশা জাগিয়ে রাখতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/১৮ জুন, ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য