Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:০৬
আপডেট : ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:১০

ভারতের সঙ্গে যুদ্ধ হলে হারতে পারে পাকিস্তান : ইমরান খান

অনলাইন ডেস্ক

ভারতের সঙ্গে যুদ্ধ হলে হারতে পারে পাকিস্তান : ইমরান খান
মোদি-ইমরান

অবশেষে সত্যিটা স্বীকার করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। রবিবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে বসে ইমরান খান স্বীকার করে নিলেন ভারতের সঙ্গে যুদ্ধ হলে পাকিস্তানের হেরে যাওয়ার সম্ভাবনাই বেশি। একাধিক বার ভারতকে পরমাণু যুদ্ধের হুমকি আর হুঁশিয়ারি দেয়ার পর, হঠাৎই এই বোধোদয় দেখে বেশ কিছুটা অবাক আন্তর্জাতিক মহল।

এদিন ইমরান বলেন, তিনি শান্তিপ্রিয় মানুষ। বরাবর যুদ্ধের ঘোরতর বিরোধী। তার দেশ কখনই প্রথমে পরমাণু যুদ্ধ শুরু করবে না। যুদ্ধ কোনও সমস্যার সমাধান হতে পারে না।

তার দাবি, যুদ্ধ একটা সমস্যা থেকে আরেকটা সমস্যার জন্ম দেয়। ভিয়েতনামের ক্ষেত্রেও তাই দেখা গেছে। তাই ভারতের সঙ্গে যুদ্ধ হলে পাকিস্তানের হেরে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

ইমরান খানের স্বীকারোক্তি, ভারত-পাকিস্তানের মধ্যে কাশ্মীর ইস্যুতে যুদ্ধ বাধলে, তা গড়াবে পরমাণু যুদ্ধের ভয়াবহতায়। তবে পাকিস্তানের সামনে দুটো রাস্তা খোলা থাকবে। এক, আত্মসমর্পণ করা, দুই, স্বাধীনতার জন্য প্রাণ দেওয়া। পাকিস্তানিরা দ্বিতীয় পথটাই বেছে নেবে।

কাশ্মীর ইস্যুতে ফের একবার ভারতকে দোষারোপ করে পাকিস্তান প্রধানমন্ত্রী বলেন, দু'দেশের সম্পর্কের তিক্ততার জন্য দায়ী ভারত। কাশ্মীর নিয়ে এই ধরণের পদক্ষেপ পাকিস্তান মেনে নিতে পারে না।অনৈতিকভাবে কাশ্মীর নিয়ে সিদ্ধান্ত নিয়েছে নয়াদিল্লি।

ভারতের জন্যই দু'দেশের মধ্যে আলোচনার রাস্তা বন্ধ হয়ে গেছে বলে দাবি করে ইমরান খান বলেন পাকিস্তান ফের একবার মার্কিন যুক্তরাষ্ট্র, চীন ও রাশিয়াকে এই ইস্যুতে পাশে পাওয়ার চেষ্টা করবে।-কলকাতা২৪

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য