শিরোনাম
প্রকাশ : ১২ নভেম্বর, ২০১৯ ০৬:৫৬

নাশকতার সঙ্গে বিক্ষোভকারীদের সম্পর্ক নেই : ইরাকের সেনাবাহিনী

অনলাইন ডেস্ক

নাশকতার সঙ্গে বিক্ষোভকারীদের সম্পর্ক নেই : ইরাকের সেনাবাহিনী

ইরাকের সশস্ত্র বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আব্দুলকরিম খালাফ বলেছেন, ইরাকি জনগণের সরকার বিরোধী বিক্ষোভ শান্তিপূর্ণ এবং দেশের বিভিন্ন স্থানে যে নাশকতামূলক তৎপরতা চলছে তার সঙ্গে বিক্ষোভকারীদের কোনো সম্পর্ক নেই। তিনি সোমবার বাগদাদে এক সংবাদ সম্মেলনে একথা ঘোষণা করেন। জেনারেল খালাফ বলেন, নাশকতাকারীরা বিদেশি এজেন্ট হিসেবে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

সহিংসতাকারীরা যুদ্ধাস্ত্র ব্যবহার করছে উল্লেখ করে তিনি বলেন, কোনো কোনো গোষ্ঠী মানুষ হত্যার কাজে বোমা তৈরি করছে বলেও সশস্ত্র বাহিনীর হাতে প্রমাণ রয়েছে। ইরাকের এই সেনা মুখপাত্র বলেন, যারা নাশকতা ও সহিংসতা সৃষ্টি এবং মানুষের সম্পদ লুঠ করার ঘটনায় জড়িত তাদের সবাইকে চিহ্নিত করা হচ্ছে। বিক্ষোভকারীদের থেকে এদেরকে আলাদা করে গ্রেফতার ও কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

জেনারেল খালাফ বলেন, ইরাকে দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও সংস্কারের দাবিতে যে আন্দোলন চলছে তার সঙ্গে সহিংস আচরণের কোনো সম্পর্ক থাকতে পারে না। রাজপথ ও সেতু বন্ধ করে দিয়ে গণতান্ত্রিক সংস্কারের দাবি আদায় করা সম্ভব নয়।

ইরাকের প্রশাসনে ব্যাপক দুর্নীতি, বেকারত্ব ও সামাজিক সেবামূলক কার্যক্রমে স্থবিরতার প্রতিবাদে গত কয়েক সপ্তাহ ধরে ব্যাপক সরকার বিরোধী বিক্ষোভ চলছে। তবে পশ্চিমা দেশগুলোর গুপ্তচররা শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের ভিড়ে মিশে গিয়ে ব্যাপক নাশকতামূলক তৎপরতা শুরু করেছে যার ফলে শত শত মানুষ হতাহত হয়েছে। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য