শিরোনাম
২৩ জানুয়ারি, ২০২১ ১২:৩৪

‘জো, আপনি জানেন আমি জিতেছি’ ট্রাম্পের এ চিঠি আসল নয়

অনলাইন ডেস্ক

‘জো, আপনি জানেন আমি জিতেছি’ ট্রাম্পের এ চিঠি আসল নয়

ফাইল ছবি

‘জো, আপনি জানেন, আমি জিতেছি’, সদ্য সাবেক হওয়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, নতুন দায়িত্ব নেওয়া প্রেসিডেন্ট জো বাইডেনকে চিঠিতে এমন লিখে গেছেন বলে একটি ছবি ভাইরাল হয়েছে। অনেকে ফেসবুকে ছবিটি শেয়ার করছেন।

তবে এই চিঠি ট্রাম্পের নয় বলে খবর প্রকাশ করেছে রয়টার্স। খবরে বলা হয়েছে, এটি এডিট করা একটি ছবি।

সাম্প্রতিক সময়ের প্রথা অনুযায়ী ডোনাল্ড ট্রাম্প নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের জন্য একটি চিঠি রেখে যান ওভাল অফিসে। বুধবার জো বাইডেন শপথ নিয়ে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর ট্রাম্পের চিঠি নিয়ে সাংবাদিকদের বলেন, যেহেতু এটা গোপন চিঠি। আমি তার সঙ্গে কথা না বলে এই বিষয়ে কিছু বলব না। তবে এটি 'খুব উদার চিঠি'।

গত ৩ নভেম্বরের নির্বাচনের ফলাফল কখনোই মেনে নেননি ডোনাল্ড ট্রাম্প। এমনকি হোয়াইট হাউজ থেকে বিদায় নেওয়ার সময় তিনি যে বক্তব্য দিয়েছেন তাতেও তিনি নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের নাম উল্লেখ করেননি।

প্রেসিডেন্ট পদ ছাড়ার দিনের অন্যতম ঐতিহ্য হলো বিদায়ী প্রেসিডেন্ট তার উত্তরসূরিদের শুভেচ্ছা ও পরামর্শ প্রদান করে একটি চিঠি লিখে যান। নতুন প্রেসিডেন্টের পড়ার জন্য চিঠিটি সাধারণত রেজোলিউট ডেস্কে রেখে যায় বিদায়ী প্রেসিডেন্ট। নতুন প্রেসিডেন্ট যখন প্রথম ওভাল অফিসে প্রবেশ করেন তখন তিনি রেজোলিউট ডেস্ক থেকে এ চিঠি পড়েন। কিন্তু ট্রাম্পের ওই কী লেখা আছে, তা এখনও জানা যাচ্ছে না।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর