শিরোনাম
প্রকাশ : ১২ মে, ২০২১ ২০:৪৮
প্রিন্ট করুন printer

ফিলিস্তিনে হামলা ইসরায়েলের; নিরপেক্ষ অবস্থানে সমালোচনার মুখে থুনবার্গ

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনে হামলা ইসরায়েলের; নিরপেক্ষ অবস্থানে সমালোচনার মুখে থুনবার্গ
গ্রেটা থুনবার্গ
Google News

বিশ্বের বহু সমস্যা নিয়েই নিজের অবস্থান পরিষ্কার করে দেন পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ। হিমবাহের গলন হোক বা পরিবেশ সংক্রান্ত অন্য কোনো ইস্যু সরব থাকেন তিনি। এমনকি সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেও তীব্র আক্রমণ করতে ছাড়েননি তিনি। বারবার ট্রাম্পের নীতি নিয়ে টুইটারে সমালোচনা করেছেন থুনবার্গ। 

কিন্তু এবার ইসরাইল-ফিলিস্তিন বিরোধ থেকে নিজেকে কার্যত দূরে রাখতে চেয়েছেন সুইডেনের পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ।

মঙ্গলবার ইসরায়েল-ফিলিস্তিন ইস্যুতে একটি টুইট করেছেন থুনবার্গ। সেখানে তিনি লিখেছেন, ‘পরিষ্কারভাবে বলতে চাই, আমি ইসরায়েল বা ফিলিস্তিন কারোরই বিপক্ষে নই। তবে আমি যেকোনো রকম সহিংসতার বিরুদ্ধে তাও বলার অপেক্ষা রাখে না।’ 

তার এই ‘ধরি মাছ না ছুঁই পানি’ গোছের টুইটের পরেই কার্যত কটাক্ষের বন্যা বইতে শুরু করে। নেটিজেনরা থুনবার্গের এই কার্যত নিরপেক্ষ অবস্থান মেনে নিতে পারেননি।

নেটিজেনরা তার এই টুইটকে অর্থহীন বলে সমালোচনা করেছেন। কড়া মন্তব্যও করেছেন। কেউ লিখেছেন, আসলে উনি কিছুই বললেন না। অন্য একজন লিখেছেন, আপনি যদি অন্যায়ের সময় নিরপেক্ষ থাকেন তবে আপনি নির্যাতনকারীর পক্ষে। দু’দেশের মধ্যে কী চলছে, থুনবার্গের টুইটকে রিটুইট করে অনেকেই দেখিয়েছেন। সাধারণ মানুষ কীভাবে সেখানে মারা যাচ্ছেন, তাও তুলে ধরা হয়েছে।

সূত্র: সংবাদ প্রতিদিন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর