শিরোনাম
প্রকাশ : ১৬ মে, ২০২১ ১০:৫৪
আপডেট : ১৬ মে, ২০২১ ১৫:৩২
প্রিন্ট করুন printer

বাইডেন প্রশাসনের সমালোচনা করে কাঁদলেন মার্কিন কংগ্রেসওম্যান রাশিদা

অনলাইন ডেস্ক

বাইডেন প্রশাসনের সমালোচনা করে কাঁদলেন মার্কিন কংগ্রেসওম্যান রাশিদা
Google News

ফিলিস্তিন-ইসরায়েলের মধ্যকার সংঘাতে ইসরায়েলের প্রতি সমর্থন দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, ইসরায়েলের আত্মরক্ষার অধিকার আছে। কিন্তু ইসরায়ের গত কয়েকদিনের বোমা হামলায় ৪১টি শিশুসহ ১৪৯ জনের প্রাণহানির ঘটনার কোনো দুঃখ তিনি প্রকাশ করেননি। উল্টো ফিলিস্তিন থেকে হামলা বন্ধের আহ্বান জানিয়েছেন।

বাইডেন বলেছেন, 'ইসরাইলের আত্মরক্ষার অধিকার আছে।' তবে এমন বক্তব্যের জন্য বাইডেনের তীব্র সমালোচনা করেছেন ফিলিস্তিনি বংশোদ্ভূত মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের ডেমোক্র্যাট দলের সদস্য রাশিদা তৈয়ব। কংগ্রেসে ফিলিস্তিন প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি চোখের পানি সংবরণ করতে পারেননি। মার্কিন কংগ্রেসে একমাত্র ফিলিস্তিনি-আমেরিকান সদস্য রাশিদা বলেন, প্রেসিডেন্ট বাইডেন, পররাষ্ট্রমন্ত্রী ব্লিঙ্কেন, জেনারেল অস্টিন ও উভয় দলের অন্য নেতাদের বিবৃতিগুলো পড়লে মনেই হবে না যে, ফিলিস্তিনিদের অস্তিত্ব আছে। ফিলিস্তিনি পরিবারগুলোকে ঠিক এ মুহূর্তে হামলা চালিয়ে তাদের বাড়িঘর ছিন্নভিন্ন করে দেওয়া হচ্ছে, পরিবারগুলো ছিন্নভিন্ন হয়ে যাচ্ছে।

তিনি বলেন, আপনাদের বক্তব্যে শিশুদের আটক করা ও হত্যা করার বিষয়ের উল্লেখ নেই। মুসলিমদের অন্যতম পবিত্র স্থানে নামাজরত মুসল্লিদের ওপর ইসরাইলি পুলিশের অব্যাহত হয়রানি ও সন্ত্রাস সৃষ্টির বিষয়টি কোনোভাবেই স্বীকার করা হচ্ছে না। নামাজ পড়ার সময় আল আকসা মসজিদ যে অব্যাহতভাবে সহিংসতা, কাঁদানে গ্যাস, ধোঁয়ায় ঢেকে ফেলা হচ্ছে, তার কোনো উল্লেখ নেই তাদের বিবৃতিতে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর