১৫ মার্চ, ২০২৩ ১৩:০৫

কর্মীদের বাধার মুখে ১৪ ঘণ্টায়ও ইমরানকে গ্রেফতার করতে পারেনি পুলিশ

অনলাইন ডেস্ক

কর্মীদের বাধার মুখে ১৪ ঘণ্টায়ও ইমরানকে গ্রেফতার করতে পারেনি পুলিশ

সংগৃহীত ছবি

পাকিস্তানে তোষাখানা মামলায় ইমরান খানকে গ্রেফতার করতে চাইছে পুলিশ। আগেও তারা একদিন ইমরানের বাড়িতে গিয়েছিল। কিন্তু ইমরান ছিলেন না বলে চলে এসেছিল। কিন্তু এখন ইমরান বাড়ির ভিতরেই আছেন। আর বাড়ি ঘিরে রেখেছে তার অসংখ্য সমর্থক। তাদের বাধায় গত ১৪ ঘণ্টা ধরে চেষ্টা করেও পুলিশ দেশটির সাবেক এই প্রধানমন্ত্রীকে গ্রেফতার করতে পারেনি।

ইমরান লাহোরে জামান পার্কের বাড়ি থেকে ভোররাতে একটা ভিডিও বার্তা প্রচার করেন। সেখানে তিনি বলেছেন, যেভাবে তার সমর্থকদের পুলিশ আক্রমণ করছে, তা দেখে তার ভারতের জম্মু ও কাশ্মীরের কথা মনে পড়ে যাচ্ছে। ইমরান জানিয়েছেন, তিনি একটি হলফনামা পাঠানোর চেষ্টা করেছিলেন। কিন্তু তাকে গ্রেফতার করার জন্য যে ডিআইজি এসেছিলেন, তিনি সেটা নেননি। তার অভিযোগ, বর্তমানে ক্ষমতাসীন দলগুলোর মধ্যে লন্ডনে একটা চুক্তি হয়েছিল। সেখানে ঠিক হয়েছিল, ইমরানকে গ্রেফতার করা হবে এবং নওয়াজ শরিফের বিরুদ্ধে যাবতীয় অভিযোগ প্রত্যাহার করে নেয়া হবে।

ইমরানের দলের অভিযোগ, পুলিশ সমানে কাঁদানে গ্যাসের শেল ফাটাচ্ছে। শুধু তার বাড়ির সামনেই নয়, মল রোড, ধরমপুরাতেও একই কাজ করছে পুলিশ। গভীর রাতে আরো পুলিশ কর্মীকে মোতায়েন করা হয়েছে। ইমরানের দল জানিয়েছে, জামান পার্কে বিদ্যুৎ বন্ধ করে দেয়া হয়েছে। ইমরানের বাড়িতে যাওয়ার রাস্তাও পুলিশ বন্ধ করে দিয়েছে।

এর আগে, পুলিশ জামান পার্কের বাইরে রাস্তা বন্ধ করে দিয়েছিল। কিন্তু ইমরানের সমর্থকেরা গিয়ে তাদের সরিয়ে দেয়। কর্মীরা ইমরানের বাড়ি ঘিরে রেখেছে। পুলিশ তাদের সরাতে গেলেই সংঘর্ষ হচ্ছে। তবে শুধু লাহোর নয়, করাচি, ইসলামাবাদ, পেশোয়ার, সিন্ধুপ্রদেশেও ইমরানের দলের কর্মীরা রাস্তায় নেমে পড়েছেন। তারা বিক্ষোভ দেখাচ্ছেন। দলের তরফ থেকে বারবার সমর্থকদের জামান পার্কে যেতে বলা হচ্ছে। সূত্র : ডয়চে ভেলে ও ডন

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর